আইটিইউ অ্যাওয়ার্ড পেলেন টেলিযোগাযোগ মন্ত্রী

আইসিটি ডেস্ক, বার্তা২৪.কম
মন্ত্রীর হাতে সার্টিফিকেট অব এক্সিলেন্স তুলে দেন হাউলিন ঝাউ/ছবি: সংগৃহীত

মন্ত্রীর হাতে সার্টিফিকেট অব এক্সিলেন্স তুলে দেন হাউলিন ঝাউ/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার জেনেভায় জাতিসংঘের তথ্য সমাজ শীর্ষ সম্মেলন (ডব্লিউএসআইএস)-২০১৯ এর চেয়ারম্যানের দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন্স ইউনিয়ন (আইটিইউ) অ্যাওয়ার্ড ‘সার্টিফিকেট অব এক্সিলেন্স’ পেয়েছেন।

বুধবার (১০ এপ্রিল) জেনেভায় আইটিইউ মহাসচিব হাউলিন ঝাউ এই সার্টিফিকেট অব এক্সিলেন্স মন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

এ অধিবেশনে মন্ত্রীর উপস্থাপনায় বাংলাদেশের সামাজিক, অর্থনৈতিক এবং প্রযুক্তিতে অভাবনীয় উন্নয়নের বিভিন্ন প্রেক্ষাপট উঠে আসে। যা বিশ্ব নেতৃবৃন্দের কাছে বাংলাদেশের প্রতি তাদের ইতিবাচক ধারণাকে আরও সুদৃঢ় করেছে।

অনুষ্ঠানে আইটিইউ মহাসচিব হাউলিন মন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠককালে বাংলাদেশকে অনুসরণের জন্য অন্যদের পরামর্শ দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

এ বছর বাংলাদেশ একটি উইনার ও আটটি চ্যাম্পিয়নশিপ পুরস্কার পেয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার কার্যক্রমগুলো ২০১৪ সালে আইটিইউ পর্যবেক্ষণ করে এবং সেই বছর দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার বাস্তবায়ন প্রকল্পকে ডব্লিউএসআইএস পুরস্কার দেওয়া হয়।

গত ৮ এপ্রিল (২০১৯)-এ শুরু হওয়া পাঁচ দিনব্যাপী এই ফোরামে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের সভাসহ শতাধিক সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়। শুক্রবার (১২ এপ্রিল) এই আইসিটি বিশ্বের ঐতিহাসিক মিলন মেলার সমাপনী পর্দা উঠবে।

এবারের সম্মেলনে ১৫০টি দেশের ১০০ জনেরও বেশি মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীসহ তিন হাজারেরও বেশি প্রতিনিধি অংশ নিয়েছেন।

আপনার মতামত লিখুন :