Alexa

স্টাইলিশ শক্তিশালী ক্যামেরায় গ্যালাক্সি এ৮০

স্টাইলিশ শক্তিশালী ক্যামেরায় গ্যালাক্সি এ৮০

ছবি: সংগৃহীত

আইসিটি ডেস্ক, বার্তা২৪.কম

স্মার্টফোন বাজারে রাজত্ব করা স্যামসাং এবার বাজারে নিয়ে আসছে স্টাইলিশ স্লাইডার ক্যামেরার স্মার্টফোন। সম্প্রতি স্যামসাং ‘এ’ সিরিজের ইভেন্টে গ্যালাক্সি এ৮০ স্মার্টফোনকে ঘিরে গ্রাহকদের যেন বিস্ময়ের শেষ নেই।

চলুন তাহলে জেনে নেওয়া যাক কি আছে গ্যালাক্সি এ৮০-তে।

ডিসপ্লে

সুপার অ্যামোলেড ৬.৭ ইঞ্চির নতুন ইনফিনিটি ডিসপ্লে দিচ্ছে ফুল এইচডি প্লাস ভিডিও এবং হাই রেজুলেশন গেম উপভোগ করার নিশ্চয়তা। এতে টাচ আইডির পরিবর্তে থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আর ফোনটির সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে এর পেছনে (বডি) কর্নিং গোরিলা গ্লাস ৬ ব্যবহৃত হয়েছে।

হার্ডওয়্যার

গ্যালাক্সি এ৮০-তে কার্যক্ষমতা বৃদ্ধি করতে থাকছে সবচেয়ে দ্রুতগতির ৭৩০জি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর। সেই সঙ্গে বিরতিহীন ব্রাউজিং, গেমিং আর হেব্বি ইউজারদের চাপ সামলাতে থাকছে ৮জিবি র‍্যাম এবং ১২৮জিবির ইনটারনাল মেমোরি। তবে থাকছে না বাড়তি মেমোরি ব্যবহারের সুযোগ।

সফটওয়্যার

আপডেটেড এবং সুপার পারফরমেন্স নিশ্চিত করতে অ্যান্ড্রয়েড ভার্সনের সঙ্গে ‘ওয়ান ইউজার ইন্টারফেস’ ব্যবহৃত হয়েছে। আর ডেডিকেটেড বাটনেই পাওয়া যাবে স্যামসাং ‘অ্যাসিস্টেন্ট সাপোর্ট’ বিক্সবি।

ক্যামেরা

শক্তিশালী ত্রিপল ক্যামেরা সেটআপে থাকছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলে থাকছে ১২৩ ডিগ্রীর আল্ট্রা ওয়াইড এঙ্গেল এবং একটি থ্রিডি ডেপথ সেন্সর ক্যামেরা।

লাইভ ফোকাস এবং নিখুঁতভাবে ছবির বিষয় শনাক্ত করে ভিডিও ধারণে সক্ষম এই থ্রীডি ডেপথ সেন্সর ক্যামেরা। আর এর স্টাইলিশ ইউনিক রিয়ার ক্যামেরাই স্লাইড করলে হয়ে যাবে ত্রিপল সেলফি ক্যামেরা।

ব্যাটারি

ফোনটিতে ব্যবহৃত ৩,৭০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যটারিকে দ্রুত চার্জ করতে থাকছে ২৫ওয়াট ‘সুপার-ফাস্ট’ চার্জিং সাপোর্ট।

দাম

নজরকাড়া ডিজাইন এবং আধুনিক ফিচারের এই ফোনটি পেতে হলে আপনাকে অপেক্ষা করতে হবে ২৯ মে পর্যন্ত। আর এর বাজারমূল্য হবে বাংলাদেশি টাকায় ৬১ হাজার টাকা।

টেক এর আরও খবর