বছরের প্রথম প্রান্তিকে হুয়াওয়ের আয় বাড়ল ৩৯ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
চীনে অবস্থিত হুয়াওয়ের করপোরেট ভবন, ছবি: সংগৃহীত

চীনে অবস্থিত হুয়াওয়ের করপোরেট ভবন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চলতি বছরের প্রথম প্রান্তিকে ৩৯ শতাংশ আয় বেড়েছে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের। যা রাজস্বের হিসেবে ১৭৯.৭ বিলিয়ন চাইনিজ ইউয়ান বা ২৭ বিলিয়ন মার্কিন ডলার। প্রতিষ্ঠানটির এই প্রান্তিকে মোট মুনাফা হয়েছে ৮ শতাংশ যা গত বছরের একই সময়ের তুলনায় বেশি।

আইসিটি অবকাঠামো উন্নয়ন, স্মার্ট ডিভাইসের প্রতি মনোযোগের পাশাপাশি দক্ষতা ও মান বৃদ্ধির কারণেই এই উল্লেখযোগ্য সাফল্য এসেছে বলে হুয়াওয়ে জানিয়েছেন।

হুয়াওয়ে সূত্রে জানা গেছে, ২০১৯ সালে সারা বিশ্বে ৫-জি চালু হবে। তাই এটাই হবে হুয়াওয়ের ক্যারিয়ার ব্যবসার জন্য সুবর্ণ সুযোগ। বিগত মার্চ মাস পর্যন্ত হুয়াওয়ে শীর্ষস্থানীয় ৪০ টি গ্লোবাল ক্যারিয়ারের সাথে বাণিজ্যিক ৫ জি চুক্তি স্বাক্ষর করেছে। ইতোমধ্যেই ৭০ হাজারের বেশি ৫-জি বেইজ স্টেশন হস্তান্তর করেছে।

অন্যদিকে ২০১১ সালের প্রথম প্রান্তিকে হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপ তাদের ডিজিটাল প্ল্যাটফর্ম ও নতুন 'হুয়াওয়ে ইনসাইড' নীতি চালু করেছে। হুয়াওয়ে সর্বজনীন সংযোগ ও ব্যাপক প্রযুক্তিগত বুদ্ধিমত্তাসহ ডিজিটাল প্ল্যাটফর্ম সরবরাহ করে ডিজিটাল চীন এবং ডিজিটাল বিশ্বের মূল ভিত্তি গড়ে তোলার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপ বিশ্বের প্রথম ৫ জি-সক্ষম ওয়াই ফাই-৬ অ্যাকসেস পয়েন্ট স্থাপন করেছে। ২০১৯ সালের প্রথম প্রান্তিকের শেষ নাগাদ হুয়াওয়ে বিশ্বব্যাপী অন্যান্য কোম্পানির চেয়ে বেশি সংখ্যক ওয়াই ফাই-৬ পণ্য হস্তান্তর করেছে।

আপনার মতামত লিখুন :