ঢাকায় প্রথমবারের মতো ক্লাউড ইনোভেশন সামিট

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪ডটকম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের উৎপাদন ও আর্থিক সেবা, ডিজিটাল রূপান্তর সম্পর্কে ধারণা, পণ্য বা সেবা ও মানুষের মাঝে সংযোগ ঘটাতে দেশে প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে  ক্লাউড ইনোভেশন সামিট’।

সোমবার(২৯ এপ্রিল) মাইক্রোসফট বাংলাদেশের উদ্যোগে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত হবে এই সামিট। যাতে অংশগ্রহণ করবে মাইক্রোসফট এশিয়া প্যাসিফিক অঞ্চলের তিনশ’র অধিক ডেভলপার, ক্লাউড এক্সপার্ট এবং মাইক্রোসফটের সহযোগী বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

দিনব্যাপী এ সম্মেলনে আলোচনার বিষয় হিসেবে থাকবে আধুনিক কর্মক্ষেত্র প্রতিষ্ঠায় মাইক্রোসফট ৩৬৫ এর ব্যবহার, সমস্যা সমাধানে ইন্টেলিজেন্ট বিজনেস অ্যাপলিকেশনের উন্নতর ব্যবহার এবং মাইক্রোসফট অ্যাজুর: দ্য ক্লাউড ফর আ মডার্ন বিজনেস।

এ সম্মেলন সম্পর্কে মাইক্রোসফট দক্ষিণপূর্ব এশিয়া নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়াহ বলেন, ‘বিভিন্ন খাতে দ্রুত ডিজিটালকরণ প্রক্রিয়া বাংলাদেশের নজিরবিহীন অগ্রযাত্রায় এক নতুন মাত্রা যোগ করছে। কর্মীদের ক্ষমতায়ন ও ক্রেতাদের উন্নতর সেবা প্রদানের উদ্দেশ্যে প্রতিষ্ঠানগুলো বর্তমানে ক্লাউড সেবা ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সেবাদানের সক্ষমতায় আমূল পরিবর্তন আনতে সক্ষম হয়েছে।’

 

তাই, এ ক্লাউড ইনোভেশন সামিট সকল ধরনের সংস্থা ও ডেভলপারদের সুযোগ করে দিবে আঞ্চলিক বিষয়ে শেখার জন্য এবং কিভাবে তারা একসাথে কাজ করে নিজদের এবং নিজেদের প্রতিষ্ঠান ও গোষ্ঠীর ক্ষমতায়নে কাজ করতে পারে।

মাইক্রোসফট ক্লাউড ইনোভেশন সামিট এ অংশ নিতে  আগ্রহীরা লিঙ্কের মাধ্যমে সম্মেলনের জন্য নিবন্ধন করতে পারবেন।  

https://www.microsoftevents.com/profile/form/index.cfm?PKformID=0x6795921abcd

 

আপনার মতামত লিখুন :