চ্যালেঞ্জ নয় সুযোগ-এফবিসিসিআইয়ের নতুন পরিচালক আলমাস কবির

তাসকিন আল আনাস, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর পরিচালক হয়েছেন সৈয়দ আলমাস কবীর।এই বিষয়টিকে তিনি চ্যালেঞ্জ নয় বরং সুযোগ বলে জানালেন তিনি।

রোববার (২৮ এপ্রিল) বার্তা২৪ ডটকম  কে দেয়া এক সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নতুন দ্বায়িত্বের বিষয়টিকে আমি চ্যালেঞ্জ বলবোনা বরং আমি বলবো এটা আমার জন্য সুযোগ। ধীরে ধীরে আমাদের সব ইন্ডাস্ট্রিকে অটোমেশনে চলে যেতে হবে।বাংলাদেশের সবচেয়ে বড়  ট্রেড বডির পরিচালক হিসাবে আমাদের দেশের ব্যবসা বাণিজ্য কে এই ভবিষ্যতের জন্য তৈরি করাটা সহজ হলো।

ভবিষ্যৎ পরিকল্পনা বলতে গিয়ে তিনি বার্তা২৪ ডটকমকে বলেন, আমার প্রথম পরিকল্পনা হচ্ছে চতুর্থ শিল্প বিপ্লব সম্পর্কে একটা সচেতনতা গড়ে তোলা। হ্যা এটা ঠিক এখন হয়ত সবাই বলছে এই শিল্প বিপ্লবের কথা কিন্তু আদতে তেমন কাউকে গুরুত্ব দিতে দেখছিনা । তাই আমার প্রথম ইচ্ছা এই শিল্প বিপ্লবের পুরো চিত্র ইন্ড্রাস্ট্রি এর সবার কাছে তুলে ধরা।

সৈয়দ আলমাস কবীর এখন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বা বেসিসের সভাপতির দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি তিনি এখন এফবিসিসিআইয়ের ২০১৯-২১ মেয়াদের পরিচালনা পর্ষদে তিনি পরিচালক হিসেবে যোগ দিলেন।

গতকাল শনিবার নির্বাচন বোর্ড ২০১৯-২১ মেয়াদের নির্বাচনের ফলাফল ঘোষণা করে।

আপনার মতামত লিখুন :