বাজারে আসছে সাশ্রয়ী মূল্যে হুয়াওয়ে পি সিরিজের স্মার্টফোন

টেক ডেস্ক, বার্তা২৪
হুয়াওয়ে পি সিরিজের স্মার্টফোন, ছবি: সংগৃহীত

হুয়াওয়ে পি সিরিজের স্মার্টফোন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হুয়াওয়ে পি সিরিজের স্মার্টফোন ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। কিন্তু ‘পি ৩০ প্রো’ ফোনটির উচ্চমূল্য দেখে অনেকেই হয়তো হতাশ হয়েছেন।

তাই সম্প্রতি সাড়া জাগানো ‘পি৩০ প্রো’ এর পরে গ্রাহকদের কথা মাথায় রেখে এবার হুয়াওয়ে ‘পি স্মার্ট জি’ আসছে সাশ্রয়ী মূল্যে।

হুয়াওয়ের প্রথম নচবিহীন ডিসপ্লের এ ফোনটিতে এবার যুক্ত হয়েছে ট্রেন্ডি স্টাইলিশ পপআপ সেলফি ক্যামেরা।

চলুন তাহলে জেনে নেওয়া যাক কি কি থাকছে এই ফোনটিতে-

ডিসপ্লে

৬.৫৯ ইঞ্চির বড় পর্দার ফোনটিতে পাওয়া যাবে ফুল এইচডি প্লাসের নিশ্চয়তা। এতে করে ভিডিও দেখা এবং গেম খেলা হবে আরো উপভোগ্য।

ক্যামেরা

ফোনটির পেছনে ডুয়াল ক্যামেরা সেটআপের সাথে থাকছে এলইডি ফ্ল্যাশলাইট। আর এর পেছনে নিরাপত্তা স্বার্থে টাচ স্ক্রিন লকের পরিবর্তে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

পি স্মার্ট জি’র পপআপ সেলফিতে ১৬ মেগাপিক্সেল ক্যামেরায় থাকছে ২.০ অ্যাপেচার নিয়ন্ত্রণের সুবিধা। আর পেছনে ডাবল ক্যামেরা সেটআপে থাকছে ১৬ মেগাপিক্সেলের সাথে ২.৪ অ্যাপেচার নিয়ন্ত্রণ এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর।

হার্ডওয়্যার/সফটওয়্যার

অ্যান্ড্রয়েড ভার্সন ৯ পাইয়ের সাথে ‘পি স্মার্ট জি’ এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে থাকছে কিরিন ৭১০ প্রসেসর। আর বিরতিহীন পারফরম্যান্স নিশ্চিত করতে এতে থাকছে ৪ জিবি র‍্যামের সাথে ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি। তবে বাড়তি মেমোরি সংযোজনের জন্য থাকছে মেমোরি কার্ড সেট করার সুবিধা।

ফোনটিকে সচল করতে এতে ব্যবহার করা হয়েছে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

বাজারমূল্য/কবে

জুনের ১৮ তারিখে বাজারে পাওয়া যাবে দুটি ভিন্ন রঙে পি স্মার্ট জি এবং এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে প্রায় ২০ হাজার টাকা।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :