কি ছিল শাওমির বিজ্ঞাপনে?

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শাওমি ৯এসই স্মার্টফোনকে ঘিরে চলছে ব্যাপক প্রচারণা। সম্প্রতি শাওমির অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি বিজ্ঞাপনচিত্র প্রকাশ করা হয়েছে। যার মাধ্যমে গ্রাহকদের বার্তা দেওয়া হচ্ছে, আপনারও একটি শাওমি ৯এসই দরকার।

তবে মালয়েশিয়া প্রচারণার অংশ হিসেবে প্রকাশিত এই ভিডিটির বিরুদ্ধে আপত্তিকর কনটেন্টের অভিযোগ তুলেছে। অভিযোগে বলা হয়, এই কনটেন্টটি তরুণদের মাঝে একটি নেতিবাচক প্রভাব ফেলছে। তাই মালয়েশিয়া কর্তৃপক্ষ শাওমিকে বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে। কিন্তু কি ছিল সেই বিজ্ঞাপনচিত্রে?

বিজ্ঞাপনে দেখা যায়, একজন পুরুষ শুয়ে ফোনে মেসেজিং (চ্যাট) করছেন এবং পাশে তার স্ত্রী শুয়ে আছেন। কিন্তু তার হাতের ফোনটি বড় হওয়ায় একহাতে টাইপ করতে পারছে না বিধায় তার স্ত্রীর মাথার নিচ থেকে হাত সরিয়ে দুই হাতে টাইপ করে মেসেজের উত্তর দিচ্ছেন।

মেসেজে অপর প্রান্তে থাকা নারী তাকে জিজ্ঞেস করছে, আজ রাতে তোমার কাছে কি সময় হবে? এর উত্তরে সেই ব্যক্তি লেখেন, ‘তোমার জন্য সবসময় আমার কাছে সময় আছে।’

পরে সেই ব্যক্তির স্ত্রী চোখ মেলে তার স্বামীর হাতে থাকা ফোনের স্ক্রীনে সেই কথাপোকথনটি দেখে ফেলেন। আর এই পরিপ্রেক্ষিতে তখন শাওমি বলছে, ‘দুষ্টু ছেলে তোমার শাওমি ৯ এসই ব্যবহার করা উচিত।’

যেখানে শাওমি বলতে চাইছে তাদের স্মার্টফোনটি এক হাতেই খুব স্বাচ্ছন্দে ব্যবহার করা যাবে। কিন্তু এখানে এ বিষয়টি বোঝানোর জন্য যে গল্পটি ব্যবহার করা হয়েছে তা সম্পূর্ণ বিতর্কিত একটি বিষয়কে সামনে নিয়ে আসে। ফলে এই বিজ্ঞাপন তরুণ প্রজন্মের মাঝে নেতিবাচক প্রভাব ফেলছে।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :