মঙ্গলবার ই -গভর্নেন্স সম্মেলনে যোগ দিচ্ছেন পলক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পঞ্চমবারের মতো অনুষ্ঠিতব্য ই -গভর্নেন্স সম্মেলনে যোগ দিতে এস্তোনিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার(২১ মে) থেকে এস্তোনিয়ার রাজধানী তাল্লিনে অনুষ্ঠানটি শুরু হয়ে শেষ হবে ২২ মে । সফরকালে প্রতিমন্ত্রী বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সর্বশেষ অগ্রগতিসহ বিভিন্ন বিষয় নিয়ে এস্তোনিয়ার রাষ্ট্রপতি কেরস্তি কালিজুলাইদের সঙ্গে বৈঠক করবেন।

এসময় প্রতিমন্ত্রী  সম্মেলনের মিনিস্ট্রিয়াল প্যানেল আলোচনায় বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বাস্তবায়িত ও গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরবেন। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দেশ থেকে আগত মন্ত্রী এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

সম্মেলন শেষ প্রতিমন্ত্রী ২৩ থেকে ২৭ মে গ্রিনল্যান্ডের ইলুলিসসাত শহরে অনুষ্ঠিত জলবায়ু পরিবর্তনে ভবিষ্যৎ করণীয় বিষয়ে ‘ওয়াইজিএল ইমপ্যাক্ট এক্সপেডিশন গ্রিনল্যান্ড’ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানটি ইয়াং গ্লোবাল লিডার কর্তৃক নির্বাচিত বিশ্বের ২০ জন তরুণ নেতাকে নিয়ে অনুষ্ঠিত হবে।এছাড়াও তিনি ক্লাইমেট আপডেট, প্রফেশনাল অ্যান্ড কালেকটিভ অ্যাকশন্স, ওয়ার্ল্ড ক্লাইমেট চেঞ্জ পলিসিসহ বিভিন্ন অধিবেশনে আলোচক হিসেবে অংশগ্রহণ করবেন।

আপনার মতামত লিখুন :