যে পাঁচ কারণে নজর কাড়বে অপো রেনো

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশে দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবার মান উন্নয়নের সঙ্গে সমান তালে বেড়েছে উচ্চ ক্ষমতাযুক্ত ফ্ল্যাগশিপ স্মার্টফোনের চাহিদা। দেশের বাজারে এই চাহিদা মেটানোর দৌড়ে পিছিয়ে নেই চীনা স্মার্টফোন নির্মাতা অপো।

সম্প্রতি স্মার্টফোনের বাজারে অপো নিয়ে আসে এই মুহূর্তের সবচেয়ে আলোচিত ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ ‘অপো রেনো’। চলুন তাহলে জেনে নেওয়া যাক এই সিরিজের কিছু বিশেষ ফিচার সম্পর্কে-

১. দুর্দান্ত গ্লাস ডিজাইন

কথায় আছে আগে আগে দর্শনধারী পরে গুণবিচারি। তেমনি অপো রেনোর চোখ ধাঁধানো ডিজাইন প্রথমেই আপনার নজর কাড়বে। অপোর এই ফ্ল্যাগশিপ সিরিজের দুটি ফোনের পেছন দিকেই থাকছে ম্যাট এবং গ্লসি ফিনিশিংয়ের দুর্দান্ত গ্লাস ডিজাইন।

২. বেজেল বিহীন প্যানারোমিক ডিসপ্লে

অপো রেনোতে ৬.৪ ইঞ্চি এবং ১০এক্স জুমে ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি প্লাস নচবিহীন অ্যামোলেড ডিসপ্লে। যাতে নামমাত্র বেজেলে আপনি পাচ্ছেন একটি বিগ স্ক্রিন স্মার্টফোন। এতে থাকছে ৪০৩ পিপিআই যুক্ত ২৩৪০x১০৮০ পিক্সেল স্ক্রিন রেজুলেশন।

৩. সেলফি ক্যামেরা স্থাপনে শার্ক-পিন সদৃশ রাইজিং প্ল্যাটফর্ম

রেনো সিরিজের রাইজিং প্ল্যাটফর্ম ডিজাইনে অপো ছাড়িয়ে গেছে নিজেকেই। ফ্রন্ট ক্যামেরা চালু করা মাত্রই ফোনের ওপর দিক থেকে মাত্র ০.৮ সেকেন্ডেই বেরিয়ে আসবে একটি সেলফি ক্যামেরা। এর ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরায় ‘এফ/২.০’ অ্যাপারচার যুক্ত করা হয়েছে।

৪. ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ১০এক্স লস-লেস জুম

অপো রেনো এবং রেনো ১০ এক্স জুম এর সবচেয়ে দারুণ দিক স্বল্প আলোতেও মানসম্পন্ন ছবি তুলতে পারবে এর ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সিস্টেম। অপো রেনোতে ডুয়াল ক্যামেরা সিস্টেম থাকলেও রেনো ১০এক্স জুমে রয়েছে ১০ এক্স লস-লেস জুম সমৃদ্ধ ট্রিপল ক্যামেরা সেটআপ।

এরমধ্যে থাকছে একটি পেরিস্কোপ টেলিফটো লেন্স, একটি ওয়াইড এবং আল্ট্রা ওয়াইড লেন্স।

৫. ফ্ল্যাগশিপ মানের স্পেসিফিকেশন

রেনো ১০এক্স জুম ফোনটিতে চিপসেট হিসেবে রয়েছে ৭ ন্যানোমিটার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫। দ্রুত পারফরমেন্স নিশ্চিত করতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল মেমোরি যুক্ত করা হয়েছে। অন্যদিকে অপো রেনোতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি ব্যবহার করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :