স্মার্টফোনের নাম ছোট্ট পরী!

টেক ডেস্ক, বার্তা২৪
লিটল ফেইরি, ছবি: সংগৃহীত

লিটল ফেইরি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মোবাইল ফোনের নাম নির্ধারণের ক্ষেত্রে প্রতিষ্ঠানগুলো বিশেষত বর্ণমালা ও সংখ্যার ব্যবহার করে থাকে। কিন্তু মোবাইল ফোনের নাম ছোট্ট পরী হতে পারে এরকম ঘটনা এবারই প্রথম।

তেমনি এক স্মার্টফোন বাজারে ছাড়বে চীনা প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি ও মেইটু। সম্প্রতি শাওমি ও চীনা যৌথভাবে মোবাইল তৈরি করবে বলে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

দৃষ্টিনন্দন ডিজাইনের এই ফোনটির নাম দেওয়া হয়েছে ‘লিটল ফেইরি’ যার বাংলা অর্থ দাঁড়ায় ছোট্ট পরী। চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে শাওমির প্রধান নির্বাহী কর্মকর্তা লিন বিন বলেন, ‘শাওমি ও মেইটু দুই প্রতিষ্ঠানের সমন্বয়ে এই নামটি দেওয়া হয়েছে।’

ফাঁশ হওয়া ছবিতে দেখা যায় ব্র্যান্ড নিউ এই ফোনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপের স্টাইলিশ ফ্লিপ ক্যামেরা। তবে বর্তমান ট্রেন্ডি পপ আপ সেলফি, স্লাইড সেলফির পরিবর্তে একটি নতুন ডিজাইনের ক্যামেরা সেটআপ থাকবে ফোনটিতে।

চুক্তি অনুযায়ী শাওমি বিশ্বব্যাপী মেইটুর পণ্য বিক্রি করতে পারবে। মূলত এখানে শাওমি তৈরি করবে এবং মেইটুর নামে পণ্য বিক্রি হবে। যৌথভাবে তাদের প্রথম স্মার্টফোন বাজারে আসবে বলে প্রযুক্তি বিষয়ে বিভিন্ন সাইটে সেই ছবি প্রকাশ পেয়েছে।

কিন্তু এর ক্যামেরা সেকশনে কী কী থাকবে এখনও কিছু জানা যায়নি। ধারণা করা হচ্ছে সেলফি ক্যামেরায় কিছু বিশেষ ফিচার থাকতে পারে ফোনটিতে।

তবে কবে নাগাদ ফোনটি বাজারে পাওয়া যাবে এবং এর বাজারমূল্য কত হবে এ বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানগুলো।

সূত্র: জিসমোচীনা.কম

আপনার মতামত লিখুন :