আরো শক্তিশালী হলো রবির নেটওয়ার্ক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বিদ্যমান তরঙ্গ থেকেই অধিক এলটিই-সক্ষমতা বৃদ্ধি করতে ‘অটোম্যাটিক শেয়ার্ড ক্যারিয়ার সল্যুশন’ স্থাপন করেছে রবি।

এই অত্যাধুনিক প্রযুক্তির নেটওয়ার্ক সিস্টেম ব্যবহার করায় লিগ্যাসি ব্যান্ডের মাধ্যমে এলটিই-সক্ষমতা বৃদ্ধি করবে। যাতে গ্রাহক পর্যায়ে ইন্টারনেট গতি বৃদ্ধি পাবে প্রায় তিন গুণ।

মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশের হেড অব এরিকসন টড অ্যাশটন বলেন, ফোরজি সেবার আওতা বৃদ্ধি পাচ্ছে তাই ফোরজি সেবার উন্নয়নে উন্নততর প্রযুক্তিতে বিনিয়োগের মাধ্যমে ভয়েস কল সেবা বাঁধাগ্রস্ত না করেই ফোরজি সেবার উন্নয়ন ঘটানো প্রতিটি অপারেটরের জন্যে আবশ্যকীয় কাজে পরিণত হয়েছে।

রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ভয়েস কলের মানের সঙ্গে আপোস না করেই ফোরজি অভিজ্ঞতা উন্নতর করবে এ সমাধান।

রবি আজিয়াটার চিফ টেকনোলজি অ্যান্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার মেধাত আল হুসেইনি বলেন, এরিকসন অটোম্যাটিক শেয়ার্ড ক্যারিয়ার স্থাপনের মাধ্যমে গ্রাহক অভিজ্ঞতা ভালো করতে এবং ইন্টারনেটের গতি বৃদ্ধিতে উদ্যোগী হয়েছি। এরিকসনের সহায়তায় আমাদের টিম নেটওয়ার্ক সম্প্রসারণের এ কাজটি করে।

এই  প্রযুক্তির মাধ্যমে উল্লেখযোগ্য হারে স্পেকট্রাম এফিসিয়েন্সি বৃদ্ধি করার মাধ্যমে গ্রাহক পর্যায়ে উন্নত সেবা দিতে সক্ষম হবে রবি।

আপনার মতামত লিখুন :