নারীদের জন্য প্রোফেশনাল ওয়েবসাইট ‘গার্লবস’

টেক ডেস্ক, বার্তা২৪.কম
‘গার্লবস প্রোফেশনাল নেটওয়ার্ক', ছবি: সংগৃহীত

‘গার্লবস প্রোফেশনাল নেটওয়ার্ক', ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সমাজের উদ্যমী এবং উদ্যোগী নারীদেরকে একত্রিত করতে লিঙ্কডইনের মত পেশাদার ভিত্তিক একটি গার্লবসের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রতিষ্ঠাতা সোফিয়া আমোরুসো।

নারীদের ক্ষমতায়ন এবং তাদের মেধাকে কাজে লাগিয়ে অনলাইনের মাধ্যমে একটি অংশগ্রহন ও সহযোগিতামূলক প্লাটফর্মের লক্ষ্যে ‘গার্লবস প্রোফেশনাল নেটওয়ার্ক’ তৈরি করেন আমোরুসো।

গার্লবসের সম্পর্কে তিনি সিএনএনকে বলেন, ‘এই প্লাটফর্মে অবশ্যই সবাইকে সততার সঙ্গে কাজ করতে হবে। অন্যদের প্রতি শ্রদ্ধাবোধ থাকতে হবে এবং এখানে আমরা একসাথে শিখব, বেড়ে উঠব এবং সামনের দিকে এগিয়ে যাব।’

আমোরুসো মনে করেন, গার্লবস হচ্ছে একটা দর্শন যা নারীদেরজকে ভাবতে শেখাবে এবং প্রশ্ন করতে শেখাবে। কে তুমি, কি করছ, তোমার আশেপাশের সবাই কি করছে।

গার্লবস কনটেন্ট শেয়ার এবং কমিউনিটি ভিত্তিক একটি সাইট। যেখানে নারীরা তাদের চিন্তা চেতনার বহি প্রকাশ করেন। এ প্লাটফর্মের মাধ্যমে প্রত্যেকের যে নিজস্ব একটা চিন্তা-চেতনা আছে তা সবার সামনে উঠে আসবে।

এছাড়া পডকাস্টের মাধ্যমেও তারা চাইলে নিজেদের মত প্রকাশ করতে পারবেন। এ প্লাটফর্মে উদ্যোক্তাদের সঙ্গে নিজেদের উদ্ভাবনী চিন্তাগুলো প্রকাশ করা, মতামত-পরামর্শ নেওয়া এবং একটি যোগাযোগ ভিত্তিক কমিউনিটি সাইট গড়ে তোলা।

সূত্র: সিএনএন

 

আপনার মতামত লিখুন :