ট্রিপল রিয়ার ক্যামেরার ভিভো জি-১ প্রো

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ভিভো জি-১ প্রো, ছবি: সংগৃহীত

ভিভো জি-১ প্রো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্মার্টফোনের বাজারে ক্যামেরায় নতুনত্ব এবং আধুনিক ফিচার নিয়ে হাজির হয় চীনের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। সম্প্রতি বাজরে ভিভো ভি-১৫ প্রো ফোনটি ক্রেতাদের নজর কেড়েছে। তারই ধারাবাহিকতায় এবার বাজরে ভিভো ‘জি-১ প্রো’ স্মার্টফোন নিয়ে এসেছে।

ডিসপ্লে

ফোনটিতে পাচ্ছেন ৬.৫৩ ইঞ্জির ফুল এইচডি প্লাস জায়ান্ট ডিসপ্লে। ফলে এইচডি ভিডিও গান দেখা, গেমিং খেলায় এবং টাইপিংয়ে স্বাচ্ছন্দবোধ করা যাবে।

হার্ডওয়্যার

এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে ব্যবহার করা হয়েছে ৭১২ স্ন্যাপড্রাগন প্রসেসর। আর বিরামহীন ফাস্ট পারফরমেন্স দিতে ৪/৬ জিবি র‍্যামের সঙ্গে ৬৪/১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজ রয়েছে। ভি-১৫ প্রো তে হাই-কোয়ালিটি গ্রাফিক্স গেমের সর্বোচ্চ পারফরমেন্স নিশ্চিত করতে ‘অ্যাডরেনো-৬১৬’ গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে।

সফটওয়্যার

ভিভো জি-১ প্রো’র অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে রয়েছে অ্যান্ড্রয়েড পাই ভার্সনের সঙ্গে ফানটাচ-৯ অপারেটিং সিস্টেম।

ক্যামেরা

ভিভো জি-১ প্রো’র ক্যামেরা সেকশনের পেছনে থাকছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এরমধ্যে ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সঙ্গে ৪ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ভিউ লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর।

সেলফি প্রেমীদের জন্য ফোনটিতে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

পারফরমেন্স

দুর্দান্ত গেমিং, ইউটিউব এবং ইন্টারনেট ব্রাউজিংয়ের চাপ সামলাতে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আর দ্রুত চার্জিং করতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সার্ভিস রয়েছে।

বাজারমূল্য

ভিভো জি-১ প্রো ফোনটির বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার বাজারমূল্য যথাক্রমে ১৮ হাজার ৪২০, ২০ হাজার ৮০০ এবং ২২ হাজার ১০০ টাকা।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :