পেঁয়াজ-রসুনের স্মার্টফোন!

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
রিয়েলমি এক্স, ছবি: সংগৃহীত

রিয়েলমি এক্স, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

‘স্মার্টফোন ত এখন অনেকের হাতেই আছে, কিন্তু তার মধ্যে নান্দনিকতা নেই। সব ফোন দেখতে একইরকম, মানুষের এখন একঘেয়েমি এসেছে’ এমনটাই মনে করছে অপোর সাব ব্র্যান্ড রিয়েলমি।

এরজন্য প্রতিষ্ঠানটি জাপানের প্রখ্যাত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকাসওয়া কে হায়ার করেছে স্মার্টফোনের ডিজাইনে নতুনত্ব আনার জন্য। ফুকাসওয়া প্রকৃতি থেকে ডিজাইন খোঁজার চেষ্ঠা করেছেন। আর তাই তিনি পেয়াজ,রসুনের থেকে অনুপ্রাণিত হয়ে ফোনের ডিজাইন করবেন। শুনতে অবাক লাগলেও সত্যি।

কারণ রিয়েলমির পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘রিয়েলমি এক্স’ এর ডিজাইনে এই নতুনত্ব দেখা যাবে। এর মধ্যে রিয়েলমি এক্স স্মার্টফোনে অনিয়ন (পেঁয়াজ) এবং রসুন (গার্লিক) টেক্সচার ফোনের ব্যাক প্যানেলে দেখা যাবে।

ফুকাসাওয়া বলেন, একদম নিখুঁত একটি টেক্সচার পাওয়ার জন্য তাদের টিমটি ৭২টি গ্র্যাডিয়েন্ট টেস্ট এবং ৩০০ স্যাম্পল নিয়ে কাজ করেছেন।

তিনি বলেন, ডিজাইন হচ্ছে মানুষ, ‘বস্তু এবং পরিবেশের মধ্যে একটি সম্পর্ক তৈরি করে। আমি প্রকৃতির এই সম্পর্কগুলো পর্যবেক্ষণ করতে ভালোবাসি। পেঁয়াজ, রসুন খুব পরিচিত একটি জিনিস, কিন্তু যদি ভালোভাবে পর্যবেক্ষণ করেন তাহলে দেখবেন এত ভেতরের সৌন্দর্য।’

সূত্র: দ্যা ভার্জ

আপনার মতামত লিখুন :