গ্যালাক্সি ফ্যাবলেটের সঙ্গে নতুন যে দুটি ডিভাইস আসছে



টেক ডেস্ক, বার্তা২৪.কম
স্যামসাং অ্যাক্টিভ ওয়াচ এবং ট্যাবলেট, ছবি: সংগৃহীত

স্যামসাং অ্যাক্টিভ ওয়াচ এবং ট্যাবলেট, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ফ্যাবলেট গ্যালাক্সি নোট-১০-এর একটি টিজারে দেখা যায় এর সঙ্গে আরও নতুন দুটি ডিভাইস বাজারে আসছে।

ইউটিউবে শেয়ার করা ২০ সেকেন্ডের টিজারে স্পষ্ট দেখা যায় একটি গ্যালাক্সি নোট-১০ ফ্যাবলেট, একটি স্মার্ট ঘড়ি এবং একটি ট্যাবলেটের দৃশ্য। ধারণা করা হচ্ছে, ট্যাবটি হবে গ্যালাক্সি ট্যাব এস-৬ এবং স্মার্ট ঘড়িটি গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ-২।

একনজের ডিভাইস দুটোর ফিচারগুলো জেনে নেওয়া যাক-

গ্যালাক্সি ট্যাব এস-৬

গ্যালাক্সির আসন্ন গ্যালাক্সি ট্যাব এস-৬ এ থাকছে ১০.৫ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে। এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ এসওসি প্রসেসর। এর সুপারফাস্ট পারফরমেন্স নিশ্চিত করতে ৮জি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। আর ছবি তোলার জন্য পেছনে ১৩ ও ৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ যুক্ত করা হয়েছে।

এছাড়া ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এস পেন এবং পাওয়ার ব্যাকআপের জন্য ৭০৪০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ-২

বিভিন্ন সাইটে ফাঁশ হওয়া তথ্য থেকে জানা যায়, গ্যালাক্সি ওয়াচ রাউন্ড বা গোল শেপে দেখা যাবে। আর এতে হেলথ ফিচার হিসেবে থাকছে ‘ইসিজি’ পরীক্ষা করার সুবিধা।

প্রসঙ্গত, ফ্যাবলেট হচ্ছে স্যামসাংয়ের আসন্ন ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালক্সি নোট-১০। যা একটি ট্যাবের তুলনায় একটু ছোট এবং স্বাভাবিক স্মার্টফোন থেকে একটু বড়। এজন্য একে ফ্যাবলেট বলছে স্যামসাং।

তবে যদিও গ্যালাক্সি ট্যাব ৩১ জুলাই বাজারে আসার কথা ছিল এবং গ্যালাক্সি ওয়াচ আগস্টের পাঁচ তারিখে কিন্তু এখন হয় ফ্ল্যাগশিপ ফ্যাবলেটের সঙ্গে অবমুক্ত করা হবে নতুন এই ডিভাইস দুটি।

সূত্র: দ্য নেক্সট ওয়েব