মোটরসাইকেলের চুরি ঠেকাবে সিকিউরিটি ডিভাইস

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ট্যাসলক কার্বন এডিশন, ছবি: সংগৃহীত

ট্যাসলক কার্বন এডিশন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মোটরসাইকেলের নিরাপত্তায় সাধারণত তালা ব্যবহার করা হয়। সময়ের সঙ্গে এসেছে ডিজিটাল লক সিকিউরিটি ডিভাইস। সম্প্রতি মোটরসাইকেলের চুরি ঠেকাতে বাজারে এসেছে সিকিউরিটি ডিভাইস ট্যাসলক কার্বন এডিশনের চতুর্থ ভার্সন।

এ এডিশনে মোটরসাইকেল লক করার জন্য আলাদা কোন সুইচ চাপতে হয় না। চাবি বন্ধ করে তিন সেকেন্ড পার হলে মোটরসাইকেল স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যায়। রিমোটসহ কার্বন এডিশনযুক্ত বাইকটির কাছে গেলে স্বয়ংক্রিয়ভাবে লক খুলে যাবে। এছাড়াও রিমোট ডিভাইসটির মাধ্যমে ম্যানুয়াল লক করার অপশন রয়েছে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রাদভী রেজা বলেন, কোনভাবেই এই ডিভাইস হ্যাক করা সম্ভব নয়। বাইকের কোন সংযোগ না কেটে এই লকটি ইন্সটল করা যায়। ২০ তলা বা সোজাসুজি দূরত্বে প্রায় ৩০০-৫০০ মিটার দূর থেকেও এই রিমোট ডিভাইসটি দিয়ে মোটরসাইকেল লক বা আনলক করা যায়। এমনকি  চাবি ছাড়া কার্বন এডিশনের রিমোট দিয়ে মোটর বাইক চালানো যায়। এছাড়াও এই ডিভাইসটিতে ৩৭টি ফিচার রয়েছে।

ট্যাসলক কার্বন এডিশনের প্যাকেজে দুইটি রিমোট রয়েছে। একটি রিমোট সেন্সর হিসেবে কাজ করলেও অন্যটি শুধুমাত্র ব্যাকআপ রিমোট। এই সিকিউরিটি ডিভাইস থাকলে বাইক ডাকাত বা ছিনতাইকারীর হাতে পড়লেও হারানোর ভয় নেই। অনাকাঙ্ক্ষিত কোন স্পর্শ এলে অ্যালার্ম এবং ভাইব্রেশনের মাধ্যমে জানা যাবে বলেও জানান তিনি। 

ট্যাসলক কার্বন এডিশনের মূল্য ২৯৯৯ টাকা। ১ বছরের বিক্রয়োত্তর সেবাসহ ডিভাইসটি সারা দেশে ট্যাসলকের ডিলারদের কাছে পাওয়া যাচ্ছে। ট্যাসলক ডিভাইস হোম ডেলিভারি নেয়ার অপশনও রয়েছে।

আপনার মতামত লিখুন :