ইনোভেশন এক্সপোর সঙ্গে যুক্ত হলো ২০ বিশ্ববিদ্যালয়

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
আইসিটি টাওয়ারে এ সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আইসিটি টাওয়ারে এ সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০১৯ এর সহযোগী হিসেবে যুক্ত হয়েছে ২০টি বিশ্ববিদ্যালয়। বাংলাদেশ আইসিটি ডিভিশন, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), আইডিয়া প্রকল্প এবং এটুআই যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে।

রোববার (৮ সেপ্টেম্বর) রাজধানীর আঁগারগাওয়ের আইসিটি টাওয়ারে হাইটেক পার্ক কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এ নিয়ে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। হাইটেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে বিএইচটিপিএর অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) ড. খন্দকার আজিজুল ইসলাম এবং বিসিএস এর পক্ষে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর এ চুক্তিতে স্বাক্ষর করেন।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, এনডিসি ।

তিনি বলেন, দেশীয় তথ্যপ্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রযুক্তি প্রেমীদের মহাসম্মেলন হবে ডিজিটাল ডিভাইস এন্ড ইনোভেশন এক্সপো ২০১৯। এই প্রদর্শনীতে ভবিষ্যৎ প্রযুক্তির প্রতি বেশি জোর দেওয়া হয়েছে।

বিসিএস সভাপতি মো. শহিদ-উল-মুনীর বলেন, দেশের তৈরি প্রযুক্তি সম্পর্কে ধারণা নিতে ডিজিটাল ডিভাইস এন্ড ইনোভেশন এক্সপো প্রথমবারের মতো এ আয়োজন করতে যাচ্ছে। সারা পৃথিবী থেকে আগত অতিথিরাও দেশের দ্রুত সমৃদ্ধ হওয়া এই খাতের সফলতা সম্পর্কে ধারণা অর্জন করবে।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে হাইটেক পার্ক কর্তৃপক্ষের অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) ড. খন্দকার আজিজুল ইসলাম, উপসচিব জোহরা বেগম, উপসচিব প্রকৌশলী মোহাম্মদ আতিকুল ইসলাম, বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন, কোষাধ্যক্ষ জাবেদুর রহমান শাহীনসহ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আগামী ১৪ অক্টোবর শুরু হওয়া তিনদিন ব্যাপী মেড ইন বাংলাদেশ স্লোগানে ডিজিটাল ডিভাইস এন্ড ইনোভেশন এক্সপো ২০১৯ এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আপনার মতামত লিখুন :