গুগলের নতুন পিক্সেল ফোনের ২১ টি ছবি ফাঁস

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
গুগল পিক্সেল-৪ এক্সএল, ছবি: সংগৃহীত

গুগল পিক্সেল-৪ এক্সএল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গুগলের পিক্সেল-৩ সিরিজের ফোন দুটি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। তারই ধারাবাহিকতায় পিক্সেল-৪ মডেলের স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দেয় এই টেক জায়ান্ট।

তবে ফোনটি বাজারে আসার আগেই বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সাইটে এর প্যাটেন্ট এবং ফিচার ফাঁস হয়েছে। কিন্তু এবার একসঙ্গে ২১ টি ছবি ফাঁস হয়েছে ফোনটির। কিন্তু কে সেই ছবিগুলো পোস্ট করেছে তার কোনো তথ্য পাওয়া যায়নি।

দ্য ভার্জের প্রতিবেদক ভিয়েতনামের মোবাইল বিক্রয়কারী প্রতিষ্ঠান ডি স্টোর মোবাইলের কাছে এ বিষয়ে জিজ্ঞাসা করলে কর্তৃপক্ষ জানায় এটা পরীক্ষামূলক মডেল এখনও চূড়ান্ত করা হয়নি। তবে গুগলের কাছে এবিষয়ে জানতে চাইলে তারা কোনো মন্তব্য করেনি।

Google Pixel4XL image leak

যদিও গুগলের নতুন ফোনটি স্মার্টফোনের বাজারে অক্টোবরে আসার কথা রয়েছে। কিন্তু তার আগেই এর সব ফিচার এবং ছবি এখন ইন্টারনেটে ঘুড়ে বেড়াচ্ছে।

পিক্সেল-৪এক্সএল ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট থাকবে- এ বিষয়ে নিশ্চিত করেছে গুগল। সফটওয়্যারের দিকে থেকে অ্যান্ড্রয়েডের লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ‘কিউ’ ভার্সন থাকবে। এছাড়াও হার্ডওয়্যারের দিক থেকে এতে আরও নতুন কিছু যুক্ত হতে পারে।

ফোনটির পেছনে স্কয়ার শেপে ট্রিপল ক্যামেরা সেটআপ যুক্ত করা হয়েছে। যা দেখতে সদ্য উন্মোচিত আইফোন-১১ প্রো’র ক্যামেরা ডিজাইনের মতো।

ফোনটির পেছনে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানারের পরিবর্তে ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি যুক্ত ব্যবহার করা হয়েছে।

সূত্র: দ্য ভার্জ

আপনার মতামত লিখুন :