ওকলা টেস্টে গ্রামীণফোনই দ্রুততম মোবাইল নেটওয়ার্ক

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: বিশ্বখ্যাত ইন্টারনেটের সংযোগ এবং গতি পরীক্ষা ও গতি পর্যালোচনাকারী প্রতিষ্ঠান ওকলা ২০১৮ এর প্রথমার্ধের জন্য গ্রামীণফোনকে বাংলাদেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক ঘোষণা করেছে।

দেশের সকল অপারেটরের আধুনিক ডিভাইস ব্যবহারকারীদের ইন্টারনেটের গতি পরীক্ষায় স্পিডটেস্ট অ্যাপ ব্যবহারের তথ্যের মাধ্যমে ওকলা এই সিদ্ধান্তে পৌঁছে। উক্ত সময়ের জন্য গ্রামীণফোন সামগ্রিকভাবে দেশের সবচেয়ে দ্রুতগতির মোবাইল অপারেটর হিসেবে প্রমাণিত হয়েছে।

এ কৃতিত্ব অর্জন প্রসঙ্গে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি বলেন, ‘গ্রামীণফোন সবসময় বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্ক নিয়ে গ্রাহকদের সেবা দিয়ে আসছে আর ওকলার এই সনদ আমাদের প্রচেষ্টার আরেকটি স্বীকৃতি। বাংলাদেশে চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক চালু করার সিংহভাগ কৃতিত্ব সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের।

এর ফলে দেশব্যাপী সামগ্রিক নেটওয়ার্কের গতি ও উন্নত সেবা প্রদানের ক্ষেত্রে বাস্তব উন্নতি ঘটেছে। শুধুমাত্র ২০১৮তে  স্পেকট্রাম, প্রযুক্তি নিরপেক্ষতা এবং মূলধনী ব্যয়ের পাশাপাশি কভারেজ বিস্তারে ৪হাজার কোটি টাকার  (৫শ’ মিলিয়ন মার্কিন ডলার)  বেশি বিনিয়োগের ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ । নিয়ন্ত্রক কর্তৃপক্ষকে আমরা সুলভমূল্যে আরো বেশি স্পেকট্রাম নিয়ে আসার জন্য আবেদন করেছি যাতে করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথ অনেক বেশি গতিশীল হয়।’ 

এ প্রসঙ্গে ওকলা’র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট জেমি স্টিভেন বলেন, ‘স্পিডটেস্টের মাধ্যমে প্রতিদিন সংঘটিত লক্ষ লক্ষ টেস্ট এর মধ্য দিয়ে বিশ্বব্যাপী ইন্টারনেটের সার্বিক অবস্থার বলিষ্ঠ ও সর্বাঙ্গীন চিত্র তুলে আনতে সক্ষম হয়েছে ওকলা। আমাদের যথাযথ বিশ্লেষণের ভিত্তিতে গ্রামীণফোনকে বাংলাদেশের সবচেয়ে দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে আখ্যায়িত করতে পেরে আমরা আনন্দিত। ১ম ও ২য় প্রান্তিকে গ্রামীণফোন গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতার ভিত্তিতেই ব্যাতিক্রমী দক্ষতাসম্পন্ন মোবাইল অপারেটর হিসেবে ভূষিত হয়েছে গ্রামীণফোন।’ 

আপনার মতামত লিখুন :