ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির জেরে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে এক সাংবাদিকের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে সাভার থানায়। মামলার আসামীকে দ্রুত গ্রেফতারের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ আগস্ট) ভোরে সাভার প্রেসক্লাবের সভাপতি ও স্থানীয় দৈনিক ফুলকির সম্পাদক নাজমুস সাকিবের বিরুদ্ধে মামলাটি দায়ের হয়েছে।

মামলার বাদী সাভার উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ আল রাজী।

মামলার বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ মোহসিনুল কাদির জানান, মামলাটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় রেকর্ড করা হয়েছে। মামলা নম্বর-৩১।

এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করেও নাজমুস সাকিবকে পাওয়া যায়নি। তার ভাই দৈনিক আমার দেশ ও বাংলাভিশনের সাভার প্রতিনিধি নজমুল হুদা শাহীন জানান, ফেসবুকে আপত্তিকর একটি পোষ্ট দেওয়া হলেও ছাত্রলীগের কড়া বিবৃতি ও বিভিন্ন মহল থেকে তীব্র প্রতিক্রিয়া আসার পর- সেটি প্রত্যাহার করে নেওয়া হয়।

এদিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধের সামনে পর্যটন কর্পোরেশনের জয় রেস্তোরাঁয় যাত্রা বিরতিকালে পুলিশ কর্মকর্তারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নজরে আনেন বিষয়টি। জবাবে এ বিষয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে সহকারী পুলিশ সুপার তাহমিদুল ইসলাম জানান, স্যার আমাদের দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। আমরা কাজ শুরু করেছি।

মামলার বাদী সাধারণ উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ আল রাজী জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক পোষ্টটি আমাদের নেতাকর্মীদের আহত করেছে। আমি সংক্ষুব্ধ হয়েই মামলাটি দায়ের করেছি।

আপনার মতামত লিখুন :