আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট প্রসেসর সমৃদ্ধ হ্যালিও এস৬০ এখন বাজারে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: দেশের বাজারে হ্যালিও সিরিজের নতুন মডেল উন্মোচন করলো এডিসন গ্রুপ। হ্যালিও এস৬০ নামের এই নতুন মডেলটি এখনকার সবচেয়ে বড় আকর্ষণ এআই বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্ট এবং ফুল ভিউ নচ ডিসপ্লে।

রাজধানীর এক কনভেনশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এ স্মার্টফোনটি উন্মোচন করেন এডিসন গ্রুপের চেয়াম্যান আমিনুর রশীদ। এসময় আরও উপস্থিত ছিলেন গ্রুপের সিনিয়র ডিরেক্টর মাকসুদুর রহমান এবং হেড অব সেলস এমএ হানি।

আমিনুর রশীদ বক্তব্য বলেন, "বাংলাদেশে আধুনিক স্মার্টফোন ব্যাবহারকারীদের চাহিদা আমরা বুঝি। এ বিবেচনায় হ্যালিও এস৬০ তৈরি করা হয়েছে অধিক কর্মক্ষম ও অভিনব ফিচারের সমন্বয়ে। যা তাদের দৈনিক চাহিদা পূরণে সক্ষম। সমসাময়িক অন্যান্য স্মার্ট ফোনের তুলনায় হ্যালিও এস৬০ যুক্ত করা হয়েছে উন্নত প্রযুক্তির ক্যামেরা, দৃষ্টিনন্দন নকশা ও দুর্দান্ত কর্মক্ষমতা বিশিষ্ট হার্ডওয়্যার।

এডিসন গ্রুপের পক্ষথেকে জানানো হয়েছে, এ্যান্ডয়েড ওরিও৮.১ অপারেটিং সিস্টেম হ্যালিও এস৬০ তে আছে ৬.২ ইঞ্চি আইপিএস নচ ডিসপ্লে প্যানেল যার এস্পেক্ট রেশিও ১৯:৯ এবং ডিসপ্লে রেজুলেশন ফুলএসডি+ডিসপ্লে পিপিয়ার ৪০২। নিউট্রাল, স্ট্যান্ডার্ড এবং শার্প একটি ডিসপ্লে এবং ডিসপ্লেতে প্রোটেকশন দিচ্ছে কর্নিং গরিলা গ্লাস ৩।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/14/1534239255952.jpg

হ্যালিও এস৬০ তে আছে, ৪ জিবি ডিডিআর৪ রেম এবং ৬৪ জিবি রম। চিপসেট হিসেবে আছে হ্যালিও পি৬০। পি৬০ প্রসেসরটিতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্ট খুব ভালো কজ করে। গেমিং গ্রাফিক্স বেশ চোখ ধাধানো। ৪ জিবি রেম থাকার কারনে গান শোনা, মুভি দেখা বা গেম খেলা নিয়ে কোন ধরনের ঝামেলা পোহাতে হবেনা।

৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে স্মার্টফোনটিতে। যা দিবে অনেকবেশি গান, মুভি ও গেমস এবং সফটওয়্যার রাখার সুবিধা। চাইলে এক্সটারনাল কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্য়ন্ত ইন্টারনাল মেমোরি বাড়ানো যাবে।

এতে হার্ডওয়্যার বেজড থ্রিডি ফেস আইডি ব্যাবহার করা হয়েছে। এখন পর্যন্ত খুব কম ডিভাইসেই এটি ব্যবহার করা হয়েছে।

মোবাইলটির পিছনে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি রেগুলার সেন্সর এবং সেকেন্ডারিতে ৫ মেগাপিক্সেল এর ডেপথ সেসিং সেন্সর আছে। তারপর ১৬ মেগাপিক্সেল ফ্রট ক্যামেরা।এআই পোট্রেইট মোড থাকার কারনে ক্যামেরার ছবি হয় অনেক বেশি জিবন্ত এবং প্রাণবন্ত। ক্যামরা ফিচারস এর মাধ্যমে  উল্লেখযোগ্য ফিচার গুলো হল, বোকেহ মোড, নাইট মোড, ফেস বিউটি, প্যানারোমা মোড, প্রো মোড, অটো সিন, গ্রুপ সেলফি, টাইম লেপস এবং ফ্রন্ট মেরোর।

৩০০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি দেয়া হয়েছে এ স্মার্টফোনটিতে। এছাড়া ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং মোড থাকার জন্য ব্যাটারি কার্যক্ষমতা বেড়ে যাচ্ছে বহুগুণ। এছাড়া সেন্সর হিসেবে আছে জি সেন্সর, প্রক্সিমিটি, লাইট, হল, কম্পাস, গায়রো এবং ফাস্টেস্ট ফিঙ্গা প্রিন্ট সন্সর।গিফট হিসেবে মবাইলটির বক্সেই দেয়া আছে ওয়্যারলেস চার্জার।

স্মার্টফোনটির দাম রাখা হচ্ছে ২৫ হাজার ৯৯০ টাকা। ১২ মাসের সহজ কিস্তিতে নিদিষ্ট কয়েকটি ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে হ্যান্ডসেটটি ক্রয় করা যাবে

আপনার মতামত লিখুন :