Alexa

সৌমিত্র-অপর্ণার ‘বসু পরিবার’

সৌমিত্র-অপর্ণার ‘বসু পরিবার’

সৌমিত্র চট্টোপাধ্যায় ও অপর্ণা সেন

ভালোবাসা, রাগ, অভিমান, আভিজাত্য, গোপনীয়তা, প্রতিহিংসা এরকম নানা অনুভূতি এক হয়ে বেঁচে থাকে একটি সংসার। আর এমন এক সংসারের গল্প নিয়ে পরিচালক সুমন ঘোষ নির্মাণ করেছেন ‘বসু পরিবার’। সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে ছবিটির ট্রেলার।

ট্রেলারে দেখা গেছে, অপর্ণা-সৌমিত্র দম্পতির ৫০ বছরে বিবাহ বার্ষিকী উদযাপন। আর তাদেরই টুকরো হয়ে যাওয়া এক একটি নিউক্লিয়ার পরিবার। যারা মিলিত হবে বাবা-মায়ের বিবাহ বার্ষিকীতে। হাসি-ঠাট্টা আনন্দের মধ্য দিয়ে ফিরে আসে মান অভিমানের পালা। একদিনের জন্য পরিবারের গেট-টুগেদার আসা। তবে শুধুই কি একসঙ্গে হওয়া? নাকি ভেঙে যাওয়া নিউক্লিায়ার পরিবারের এক একজনের ভেতরে থাকা অভিমানের লুকানো আগুন বের হয়ে আসবে?

‘বসু পরিবার’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে দীর্ঘদিন পর রূপালি পর্দায় ফিরছেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও অপর্ণা সেন জুটি। তাদের পাশাপাাশি আরও অভিনয় করেছেন- শাশ্বত চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, সুদীপ্তা চক্রবর্তী, শ্রীনন্দা শঙ্কর, কৌশিক সেন, লিলি চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

‘বসু পরিবার’ প্রসঙ্গে সৌমিত্র চট্টোপাধ্যায় বলেন, রিনার (অপর্ণা) সঙ্গে কাজ করতে এখন আর নতুন করে কিছু মনে হয় না। রিনাকে অনেকদিন ধরে দেখছি ওর মতো একজন মানুষ, একজন অভিনেত্রী খুব একটা পাওয়া যায় না।

অপর্ণা জানান, দীর্ঘদিন পর একসঙ্গে অভিনয় করেছি আমি ও সৌমিত্র। এই ধরনের শিল্পীদের সঙ্গে কাজ করার জন্য সবসময় মুখিয়ে থাকি। প্রথম দিকে জুটি কথাটায় বেশ মজা পেতাম। তবে এখন আর জুটি, এসব কথাগুলোর মানে হয় না, কারণ অনেক বয়স হয়ে গেছে। সৌমিত্রর মত একজন গুণী অভিনেতার সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছি। এটা ভেবেই আমি আনন্দিত।

আপনার মতামত লিখুন :