Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

সোহম-ঋত্বিকা দম্পতির স্ট্রাগল লাইফ নিয়ে ‘মিস কল’

সোহম-ঋত্বিকা দম্পতির স্ট্রাগল লাইফ নিয়ে ‘মিস কল’
ছবিঃ বার্তা২৪.কম
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

‘জিও পাগলা’ ছবির পর এবার ‘মিস কল’ নিয়ে রূপালি পর্দায় ফিরছেন সোহম-ঋত্বিকা জুটি। রবি কিনাগির পরিচালিত ছবিটির শুটিং নিয়েই এখন ব্যস্ত সময় পার করছেন এই জুটি। পরিচালনার পাশাপাশি ‘মিস কল’-এর চিত্রনাট্যও লিখেছেন রবি।

বর্তমানে ভারতলক্ষ্মী স্টুডিওতে চলছে ‘মিস কল’-এর শুটিং। ফলে ভারতলক্ষ্মী চত্বরের একাংশ এখন পরিণত হয়েছে বাজারের বাতাবরনে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/30/1556638692260.jpg

শীতের সবজি থেকে শুরু করে সাইকেল, রিকশার স্ট্যান্ড, ফুচকা থেকে ফাস্ট ফুডের স্টল সবই মজুত সেখানে। এরকম একটি বাজার সংলগ্ন পাড়াতেই কৃষ্ণর (সোহম) বাড়ি। মধ্যবিত্ত পরিবারের ছেলে কৃষ্ণ একজন ক্যাব ড্রাইভার।

বাবা-মা-বোন ও স্ত্রীর দায়িত্ব সবই কৃষ্ণর কাঁধে। জীবনে বেঁচে থাকার জন্য প্রতি মুহূর্তে লড়াই করতে হয় তাকে। একদিন অনেক রাতে বাড়ি ফিরে কৃষ্ণ। আর এসেই চৌকিতে ক্লান্ত শরীরটাকে ছড়িয়ে দেয়।

হঠাৎ বেজে ওঠে কৃষ্ণর মোবাইল। ঘুম চোখে বেশ বিরক্ত হয়েই পকেট থেকে ফোনটা বের করে। শুয়ে হ্যালো বলতেই ধড়মড় করে উঠে বসে সে। মনে পড়ে যায়, কার্তিকদার হুমকির কথা, সময় মত কিস্তির টাকা না দিলে বউ তুলে নিয়ে যাবে। এরইমধ্যে কাট বলে ওঠেন পরিচালক।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/30/1556638717145.jpg

চিত্রনাট্যে চোখ বোলাতে বোলাতে পরিচালক জানালেন, ‘সত্যি ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে মিস কল। খবরের কাগজে পড়েছিলাম ঘটনাটি। কৃষ্ণ আর লীলার পরিচয় সেই সূত্রেই।প্রথমে বন্ধুত্ব, প্রেম এবং বিয়ে। বিয়ের পরই নিম্ন মধ্যবিত্ত সাংসারিক জীবনের আনন্দ, আবেগ, দুঃখ, হতাশা, বিপদকে সঙ্গে করে নিয়ে এক অল্পবয়সী দম্পতির স্ট্রাগল লাইফই, মিস কলের প্রধান বিষয়। সরল, মধ্যবিত্ত, ঘরোয়া লুকের কারণে ছবিতে ঋত্বিকাকে নায়িকার চরিত্রে নেওয়া হয়েছে। সোহমের মধ্যেও সেই ব্যপারটা আছে।’

ঋত্বিকা বলেন, ‘চরিত্রটা পাশের বাড়ির মেয়ের মতো। মিষ্টি সরল মেয়ে লীলা। এই ছবিতে বিবাহিত মধ্যবিত্ত বাঙালি গৃহবধুর চরিত্রে লীলা অর্থাৎ আমাকে দর্শকরা দেখতে পাবেন। আমার সব সময়ই ইচ্ছে থাকে প্রতিটা ছবিতে নিজেকে নতুনভাবে তুলে ধরি। লীলা সেই দিক দিয়ে একদম অন্য রকমের চরিত্র।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/30/1556638734982.jpg

ইদানীং সোহমকে বেশকিছু ছবিতে কঠিন চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে। সে কথা মনে করাতে সোহম বলেন, ‘ছবিতে বিভাজনটা আমারাই তৈরি করেছি। সব চরিত্রই কঠিন। তবে কৃষ্ণ চরিত্রটা একেবারে আলাদা। চ্যালেঞ্জিং! এজন্য আলাদা করে হোমওয়ার্ক করতে হয়েছে এবং হচ্ছে। আশা করি দর্শকদের ভালো লাগবে।’

অন্যান্য চরিত্রগুলোতে আছেন সুপ্রিয় দত্ত, স্বাগতা বসুসহ প্রমুখরা।

আপনার মতামত লিখুন :

সিনেমা হল মালিকদের দীর্ঘমেয়াদী ঋণ দেবে সরকার

সিনেমা হল মালিকদের দীর্ঘমেয়াদী ঋণ দেবে সরকার
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সরকার সিনেমা হল মালিকদের স্বল্প সুদে দীর্ঘমেয়াদী ঋণ দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে বলে জানিয়েছে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে দুই দিনব্যাপী পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ফিল্মস ফর পিস ফাউন্ডেশন এ ফেস্টিভ্যালের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, ‘বিভিন্ন প্রেক্ষাপটে চলচ্চিত্রে অনেক সংকট তৈরি হয়েছে। আমি মনে করি আমাদের দেশে যে সংকট চরম পর্যায়ে পৌঁছেছিল, সেখান থেকে ধীরে ধীরে আমরা বের হয়ে এসেছি। বাংলাদেশের অনেক সিনেমা হল বন্ধ হয়েছে বটে, কিন্তু ইতোমধ্যে অনেকগুলো সিনেপ্লেক্স চালু হয়েছে। এবার আরও সিনেপ্লেক্স চালু হতে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘যারা সিনেমা হলগুলো বন্ধ করে দিয়েছিলেন, সেগুলো যাতে আধুনিক করতে পারে সেজন্য আমরা সফট লোডের উদ্যোগ গ্রহণ করার ব্যবস্থা করেছি। অর্থাৎ স্বল্প সুদে দীর্ঘমেয়াদী লোনের ব্যবস্থা করা হবে।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563813162889.jpg

এর আগে ড. হাছান মাহমুদ বেলুন ও কবুতর উড়িয়ে পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন- ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের পরিচালক রোকেয়া প্রাচীর, মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক শাহীন আনাম, অধ্যাপক সি আর আবরার, চলচ্চিত্র নির্মাতা কাওসার আহমেদ চৌধুরী এবং সংগঠনের নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী।

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত এই পিস ফিল্ম ফেস্টিভ্যালে শান্তির বার্তায় ২৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। আগামী মঙ্গলবার (২৩ জুলাই) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ফেস্টিভ্যালটি।

জানা গেছে, গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে মঙ্গলবারও ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। সোমবার রাত ৯টা পর্যন্ত প্রায় ১৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

বাহুবলীর নামে ‘চন্দ্রযান-২’র নামকরণ

বাহুবলীর নামে ‘চন্দ্রযান-২’র নামকরণ
‘চন্দ্রযান-২’ ও প্রভাস

প্রাযুক্তিক ত্রুটি কাটিয়ে অবশেষে চাঁদের উদ্দেশে পাড়ি দিল ভারতের দ্বিতীয় উচ্চশক্তি সম্পন্ন কৃত্রিম উপগ্রহ চন্দ্রযান-২।

সোমবার (২২ জুলাই) দুপুর ২টা ৪৩ মিনিটে চেন্নাই থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে অবস্থিত সতীশ ধাওয়ান অন্তরীক্ষ কেন্দ্রের দ্বিতীয় লঞ্চ প্যাড শ্রীহরিকোটা থেকে চন্দ্রযান-২ চাঁদের পথে উড়াল দেয়।

চমকপ্রদ তথ্য হলো- ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) বিশেষ এই রকেটটির নামকরণ করা হয়েছে ভারতের জনপ্রিয় ছবি ‘বাহুবলী’র নামে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563802876786.jpgবিরল এই সম্মননা পাওয়ায় ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ‘বাহুবলী’ ছবি দুটির প্রধান অভিনেতা প্রভাস সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, “আজ ইসরোর চন্দ্রযান-২ এর সফল উৎক্ষেপণ হয়েছে। ভারতীয় হিসেবে আমাদের প্রত্যেকের কাছেই এটি গর্বের। সেই সঙ্গে ‘বাহুবলী’র সম্পূর্ণ টিমের জন্যও এটি গর্বের। এই রকেট কয়েশ টন ওজন বহন করতে পারবে, আর এমন শক্তিশালী চন্দ্রযানের নাম দেওয়া হল ‘বাহুবলী।”

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র