কোন সিনেমা হলে বসছে শাকিবের মেশিন?

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
শাকিব খান, ছবি: সংগৃহীত

শাকিব খান, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের শীর্ষ নায়ক শাকিব খান প্রযোজনা প্রতিষ্ঠানের পর সম্প্রতি খুলেছেন নতুন প্রতিষ্ঠান 'এসকে বিগ স্ক্রিন'। নতুন প্রতিষ্ঠান খুলেই গণমাধ্যমে ঘোষণা দিয়েছেন আসছে ঈদেই ২০০ সিনেমা হলে উন্নতমানের প্রজেকশন মেশিন বসাবেন তিনি। সে খবর বেশ ফলাও করে প্রচারিত হয়েছে গণমাধ্যমে। তবে কোন সিনেমা হলে বসছে শাকিবের এসব মেশিন? এমন প্রশ্নের উত্তর পাওয়া যায়নি এখনো।

জানা গেছে, দেশের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া শুরু থেকেই সিনেমা হলে বিভিন্ন যন্ত্রপাতির ব্যবসা করে আসছে। সেই ব্যবসায় দেশের ৩১২টি সিনেমা হলের সঙ্গে প্রজেকশন মেশিন বসানো বিষয়ক চুক্তি আছে প্রতিষ্ঠানটির। তাহলে হল সংকটের এই সময়ে নতুন করে কোন ২০০ হলে মেশিন বসাচ্ছেন শাকিব খানের প্রতিষ্ঠান।

এই প্রশ্নের উত্তর খুঁজতে শাকিব খানের ঘনিষ্ঠ বন্ধু ও প্রযোজক মোঃ ইকবাল সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এখনই কোন মন্তব্য করতে রাজি হয়নি। তবে সিনেমা হল সংশ্লিষ্ট একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, শাকিব খানের এই নতুন প্রতিষ্ঠানের খবর তারা শুধু গণমাধ্যমে দেখেছেন। বাস্তবে ওই প্রতিষ্ঠান থেকে তাদের সঙ্গে কেউ যোগাযোগ করেনি।

ঈদের আগে ২০০ সিনেমা হলে উন্নতমানের প্রজেকশন মেশিন বসানো অসম্ভব উল্লেখ্য করে নাম প্রকাশে অনিচ্ছুক সিনেমা সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেছেন, মাত্র এই কয়দিনের মধ্যে শাকিব যে ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়ন করা অসম্ভব। এটা একটি দীর্ঘমেয়াদি আলোচনা আর ব্যবসার বিষয়। আগে হল মালিকদের সঙ্গে বসতে হবে এছাড়া অন্য একটি প্রতিষ্ঠান একই কাজ অনেক দিন ধরে করে আসছে। তাদের হাতে প্রচুর হল রয়েছে এক্ষেত্রে শাকিব খান যেটা বলছেন সেটা করতে অনেকটা সময় লাগবে। তবে সিনেমার জন্য শাকিব খানেই এই উদ্যোগ অত্যন্ত প্রশংসা পাওয়ার যোগ্য।'

এদিকে শাকিবের এমন ঘোষণা প্রসঙ্গে শাকিব খানের একটি ঘনিষ্ঠ সূত্র বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেছেন, 'সিনেমার মান উন্নয়নের জন্য শাকিব 'এসকে বিগ স্ক্রিন' তৈরি করেছেন। তার প্রথম উদ্যোগ ২০০ সিনেমা হলে উন্নতমানের প্রজেকশন মেশিন বসানো। তবে সেটা ঈদের আগেই ২০০ সিনেমা হলে বসাতেই হবে এমনটা নয়। শাকিব উদ্যোগ নিয়েছেন বাস্তবায়ন করতে কিছুটা সময় লাগবে। তবে পরিকল্পনা আছে ঈদের আগে কয়েকটি হলে উন্নতমানের প্রজেকশন মেশিন বসানোর।'

আপনার মতামত লিখুন :