চলচ্চিত্রে অনুদান বাড়ছে দ্বিগুণ

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
‘পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’ -এর উদ্বোধন করেন তথ্যমন্ত্রী, ছবি: বার্তাটোয়েন্টিফোর

‘পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’ -এর উদ্বোধন করেন তথ্যমন্ত্রী, ছবি: বার্তাটোয়েন্টিফোর

  • Font increase
  • Font Decrease

চলচ্চিত্রে বর্তমানে যে পরিমাণ অনুদান দেওয়া হয় তার থেকে দ্বিগুণ অর্থ দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ‘ফিল্মস ফর পিস ফাউন্ডেশন’ আয়োজিত দুই দিনব্যাপী ‘পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’ -এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, 'চলচ্চিত্রে অনুদানের টাকা আমরা বৃদ্ধি করছি। আমরা এখন যে পরিমাণ অনুদান দেই এই অর্থ বছর থেকে আমরা তার দ্বিগুণ দেব। প্রতি সিনেমার জন্য অনুদানের যে অঙ্ক সেটিও আমরা বৃদ্ধি করার লক্ষ্যমাত্রা ও নীতিমালা এরই মধ্যে গ্রহণ করেছি।'

Film Festival

বেলুন ও কবুতর উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন মন্ত্রী। এসময় তিনি বলেন, ‘একটি ভালো চলচ্চিত্র সমাজে শান্তি বজায় রাখতে এবং মানবিকতার সুরক্ষায় অনবদ্য ভূমিকা রাখতে পারে।'

উল্লেখ্য, বাংলাদেশে প্রথমবারের মত আয়োজিত এই উৎসব ২৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। মঙ্গলবার (২৩ জুলাই) বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এই উৎসব চলবে। বিনামূল্য যে কেউ এসব চলচ্চিত্র দেখতে পারবেন।

মঙ্গলবার স্বল্পদৈর্ঘ্য ১০টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে। সোমবার রাত ৯টা পর্যন্ত স্বল্পদৈর্ঘ্য ১৫টি চলচ্চিত্র প্রদর্শন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :