ভালো আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়



বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
সৌমিত্র চট্টোপাধ্যায়

সৌমিত্র চট্টোপাধ্যায়

  • Font increase
  • Font Decrease

গুরুতর অসুস্থ অবস্থায় বুধবার (১৪ আগস্ট) কলকাতার রুবি হাসপাতালে ভর্তি করা হয় ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। শ্বাসকষ্ট ও উচ্চরক্তচাপ জনিত সমস্যার কারণে তাকে বর্তমানে আইসিইউতে রাখা হয়েছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/15/1565855177449.jpg

সৌমিত্রর শারীরিক অবস্থার কথা জানিয়ে তার মেয়ে পৌলমী বসু জানিয়েছেন, বাবার ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছে তাই বাইরের কাউকে দেখাও করতে দেওয়া হচ্ছে না। বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, বাঁ ফুসফুসে একটা প্যাচ ধরা পড়েছে। সেটি নিউমোনিয়া। তার অক্সিজেন চলছে। তবে তিনি আগের থেকে ভালো আছেন। কথা বলছেন। ৭-৮ দিন হাসপাতালে থাকতে হতে পারে।

ফুসফুসের সংক্রমণ, হাসপাতালে ভর্তি সৌমিত্র চট্টোপাধ্যায়

জানা গেছে- সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য ৪ সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি কলকাতার মির্জাপুরে জন্মগ্রহণ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বর্তমানে তার বয়স ৮৪ বছর। কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন।

১৯৫৯ খ্রিস্টাব্দে অস্কারজয়ী পরিচালক সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’-এর মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এরপর তিনি সত্যজিৎ রায়ের ৩৪টি সিনেমার ভিতর ১৪টিতে অভিনয় করেছেন। পরবর্তীতে তিনি মৃণাল সেন, তপন সিংহ, অজয় করের মত জনপ্রিয় পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/15/1565855092037.jpg

সৌমিত্র চট্টোপাধ্যায়ের অভিনীত সিনেমাগুলোর মধ্যে ‘ক্ষুধিত পাষাণ’, ‘দেবী’, ‘স্বরলিপি’, ‘সমাপ্তি তিনকন্যা’, ‘আগুন’, ‘বেনারসি’, ‘অভিযান’, ‘শেষ প্রহর’, ‘চারুলতা’,‘বাক্স বদল’, ‘কাপুরুষ’, ‘কাচ কাটা হীরে’, ‘বেলাশেষে’, ‘প্রাক্তন’ উল্লেখযোগ্য।

শুধু সিনেমা নয়, অসংখ্য নাটক, যাত্রা এবং টিভি ধারাবাহিকে অভিনয় করেছেন। অভিনয় ছাড়া তিনি নাটক ও কবিতা লিখেছেন। করেছেন পরিচালনার কাজটিও।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/15/1565858600926.jpg

ভারত সরকার কর্তৃক সৌমিত্র চট্টোপাধ্যায় ২০০৪ সালে ‘পদ্ম ভূষণ’ ও ২০১২ সালে ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ লাভ করেন। এছাড়া ২০১৭ সালে তিনি ফ্রান্স সরকার কর্তৃক ‘লিজিওন অফ অনার’ লাভ করেন। একই বছর পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক ‘বঙ্গবিভূষণ’ পুরস্কার অর্জন করেন। যদিও ২০১৩ সালে তিনি একই পুরস্কার প্রত্যাখ্যান করেছিলেন।

   

দুবাইতে রয়েছে স্ত্রী ও ১৭ বছরের সন্তান, যা বললেন সালমান খান



বিনোদন ডেস্ক বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বলিউডের ভাইজান খ্যাত সালমান খানের বয়সের ঘরে যোগ হয়েছে ৫৬ বছর। যাকে বলা হয় বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর। কয়েকদিন আগেই ৫৭-তে পা দিয়েছেন বলিউডের এই সুপারস্টার। এখনো বিয়ের পিঁড়িতে বসেননি ভাইজান। এ অভিনেতার বিয়ে নিয়ে গুঞ্জন, আলোচনা বছরের পর বছর ধরে চলছেই। কিন্তু সব কিছুকে পাশ কাটিয়ে সাল্লু কেবল কাজেই ব্যস্ত আছেন।

বিয়ে নিয়ে সালমান সাধারণত কোনো মন্তব্য করেন না। তবে এ বিষয়ে সম্প্রতি মুখ খুললেন বলিউড ভাইজান। জবাব দিলেন তার সম্পর্কে উঠে আসা একটি গুঞ্জনের।

ঝুম বাংলা ডট কম নিউজের তথ্য অনুসারে, বিয়ে না করলেও সালমান খান এ পর্যন্ত বেশ কয়েকটি প্রেম করেছেন। তার প্রেমিকার তালিকায় রয়েছেন সংগীতা বিজলানি, ঐশ্বরিয়া রাই, ক্যাটরিনা কাইফ, জ্যাকলিন ফার্নান্দেজ ও ইউলিয়া ভান্টুর। কিন্তু কারো সঙ্গেই সম্পর্কের পরিণতি দেননি তিনি।

সম্প্রতি সালমান তার ভাই আরবাজ খানের টক শো ‘পিঞ্চ’-এর একটি পর্বে অংশ নেন। সেই বিশেষ পর্বটি প্রচারে আসে ঈদের দিন। এখানকার একটি সেগমেন্ট হলো, সোশ্যাল মিডিয়ার মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া জানানো। এতে একজন নেটিজেনের মন্তব্য উত্থাপন করেন আরবাজ।

সেটা ছিল এমন- ‘কোথায় লুকিয়ে আছো ভীতু? ভারতের সবাই জানে যে, তুমি দুবাইতে নিজের স্ত্রী নূর এবং ১৭ বছরের সন্তানের সঙ্গে আছো। ভারতের মানুষকে কত দিন মুর্খ বানিয়ে রাখবে?’

এই প্রশ্নটা শুনে সালমান জানতে চান, ‘এটা কার উদ্দেশ্যে বলেছে?’ আরবাজ জানান, এটা সালমানকে নিয়েই লেখা। তখন জবাব দেন সালমান খান বলেন, এসব মানুষ খুবই জ্ঞানী! একদম বাজে কথা এটা। আমি জানি না, এগুলো কে বলেছে বা কোথায় লেখা হয়েছে, তারা কী মনে করে এইসব প্রশ্নের উত্তর দিয়ে আমি তাদের গুরুত্ব দেব? ভাই, আমার কোনও বউ নেই। আমি ভারতেই থাকি, আর গোটা ভারত জানে আমি কোথায় থাকি। সেই ৯ বছর বয়স থেকে গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে। আমি এইসব লোকজনের প্রশ্নের জবাব দিতে চাই না।’

;

২০ বছরের টিকিট বিক্রির রেকর্ড ভাঙলো তুফান সিনেমা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শুধু সিনেপ্লেক্সে সপ্তাহের পর সপ্তাহ চালিয়ে কিছু কিছু ছবি লগ্নী তুলে ফেলেছে। তাই ছবি মুক্তিতে এখন সিনেপ্লেক্স টার্গেট করেন সংশ্লিষ্টরা! আর প্রতিষ্ঠার পর থেকে বিগত ২০ বছর ধরে মানসম্মত বাংলাদেশি সিনেমা প্রদর্শন করে আসছে দেশের সর্বাধুনিক সিনে থিয়েটার স্টার সিনেপ্লেক্স। ফলে সিনেপ্লেক্স বাংলা সিনেমার জন্য হয়ে উঠেছে একটি বিশেষ ঘটনা!

নতুন বিষয় হলো, ঈদুল আযহায় মুক্তি পাওয়া পাঁচটি ছবির মধ্যে স্টার সিনেপ্লেক্সে ‘তুফান’ এক চেটিয়া ব্যবসা করছে! শুধু তাই নয়, এ ছবির মাধ্যমে সিনেপ্লেক্সের ২০ বছরের রেকর্ড ভেঙে নতুন নজির স্থাপন করলো বাংলাদেশি সিনেমা! সর্বোচ্চ শো ও দর্শক চাহিদা আকাশচুম্বী থাকায় বাংলা ছবির অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে শাকিব খান অভিনীত এই ছবি!

ঈদের দ্বিতীয়দিন দুপুরে স্টার সিনেপ্লেক্সের জৈষ্ঠ্য বিপণন কর্মকর্তা মেজবাহ আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০ বছরের সব রেকর্ড ব্রেক করে ‘তুফান’ সিনেপ্লেক্সে সর্বোচ্চ ৪৭ শো পেয়েছে। প্রতিনিয়ত শো বেড়ে যাচ্ছে। মাত্র দুদিনে দর্শকদের যে চাপ আমরা অনুভব করি দু-চারদিনের মধ্যে শো সংখ্যা কতো পৌঁছায় তা এখনই বলা যাচ্ছে না। এর আগে কোনো বাংলা সিনেমা এতগুলো শো পায়নি। এক্ষেত্রে ‘তুফান’ দর্শকদের মাধ্যমে নতুন রেকর্ড গড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সিনেপ্লেক্সে দৈনিক সর্বোচ্চ ৫২টি শো চলেছিল ‘স্পাইডারম্যান’ এর। এরপরের অবস্থানে দৈনিক ৪২ শো ছিল শাহরুখ খানের ‘জওয়ান’ এর। বাংলা সিনেমার মধ্যে ‘পরাণ’ এর শো ছিল ৩২টি, সুড়ঙ্গ ৩১টি, হাওয়া ২৬টি, প্রিয়তমা ২১টি করে শো চলেছিল। এবার দৈনিক শো-এর রেকর্ড ভেঙে দিলেন শাকিব খান!

;

তারিখ পিছিয়ে ডিসেম্বরে ‘পুষ্পা-২’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পুষ্পা ২’ সিনেমার পোস্টার

পুষ্পা ২’ সিনেমার পোস্টার

  • Font increase
  • Font Decrease

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা আল্লু অর্জুনের সর্বশেষ ফ্রাঞ্চাইজি পুষ্পা দর্শকদের মধ্যে সুপার ডুপার হিট। পুষ্পা সিনেমার বক্স অফিস কালেকশনে তা স্পষ্ট বোঝা গিয়েছিল, এমনকি এর দ্বিতীয় কিস্তি নিয়েও প্রথম ছবি দেখার পর থেকেই উত্তেজনা কাজ করছিল ভক্তদের মাঝে। তাই আল্লু অর্জুন এবং রেশমিকা মান্দানা অভিনীত পুষ্পার সিকুয়াল না বানিয়ে মেকার্সদের উপায় ছিল না।

সোমবার (১৭ জুন) ঘোষণা দিয়ে আনুষ্ঠানিকভাবে ‘পুষ্পা ২: দ্য রুল’  সিমেনাটির প্রকাশের তারিখ পেছানো হয়েছে। এই বছর ডিসেম্বরের ৬ তারিখ প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে ভারতের স্বাধীনতা দিবসে সিনেমাটি প্রকাশ করার কথা ছিল। এখন ১৫ আগস্ট নয়, বরং ৬ ডিসেম্বর অবধি অপেক্ষা করতে হবে দর্শককে।

১ম কিস্তির ৩ বছর পর প্রকাশ পাচ্ছে পুষ্পা ২ সিনেমা। তবে কেন এর প্রকাশের তারিখ নিয়ে এত বিপত্তি- এই প্রশ্ন অধিকাংশ ভক্তের।

পুষ্পা ২: দ্য রুল- এর পোস্টার

ভারতের স্বাধীনতা দিবসের আশেপাশে বেশ কয়েকটি সিনেমাই প্রকাশ পেতে চলেছে। দীপিকার ‘সিংহাম এগেইন’, শ্রদ্ধার ‘স্ত্রী: ২’ –এর মতো কয়েকটি সিনেমার সাথে লড়াই করতে হতো পুষ্পা টু-কে। এছাড়া, সিনেমার কিছু কাজ অবশিষ্ট আছে এমনও তথ্য রয়েছে গণমাধ্যমগুলোর কাছে।

ভারতীয় গণমাধ্যম থেকে জানা যায়, সিনেমার কিছুটা শ্যুটিং বাকি রয়েছে। কিছু দৃশ্যের রিশ্যুটও নিচ্ছেন পরিচালক সুকুমার। তাছাড়া এডিটর অ্যান্টনি রবেন নাকি এডিটিং কাজ শেষ না করেই সিনেমার কাজ থেকে ইস্তফা দিয়েছেন। এসব কারণেই সম্ভবত সিনেমার তারিখ পেছালো। তবে এসবই গুঞ্জন এবং ভক্তদের সন্দেহ, ঠিক কারণ এখনো জানা যায়নি।  

;

গরু কেনা থেকে মাংস বণ্টন সব নিজের হাতে করি : সজল



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
অভিনেতা সজল

অভিনেতা সজল

  • Font increase
  • Font Decrease

শোবিজ তারকাদের সবকিছু নিয়েই দর্শকের আগ্রহ থাকে। কোরবানির ঈদের সময় তারা জানতে চান প্রিয় তারকারা কোথায় ঈদ কাটাবেন, কি পোশাক পরবেন, কি খাবেন কিংবা কোথায় ঘুরবেন ইত্যাদি বিষয়। জনপ্রিয় তারকার ঈদের পরিকল্পনার কথা জানিয়েছেন মাসিদ রণ

সজল, অভিনেতা
কোরবানির ঈদ মানে যতোটা না আনন্দ তার চেয়ে বেশি ত্যাগের। আমাদের ধর্মীয় দৃষ্টিকোণ কিন্তু তাই শেখায়। আমারও সেই বিষয়টি মনে হয়। এজন্য কোরবানির ঈদে অনেক বেশি শপিং কিংবা এটা-ওটার চেয়ে আমি গুরুত্ব দিই নিয়ম মেনে পশু কোরবানি করা হলো কি না। এজন্য আমি গরু কেনা থেকে শুরু করে তার দেখভাল, এমনকি কোরবানি করার পর মাংস বণ্টন পর্যন্ত নিজের হাতে করি। নিজে পছন্দ করে কোরবানির গরু কেনার মধ্যে আলাদা অনুভূতি আছে। যার সঙ্গে কোনকিছুর তুলনা হয়।

অভিনেতা সজল

ঈদের দিনটি শুরু করেছি গোসল করে মায়ের কাছ থেকে উপহার পাওয়া সাদা পাঞ্জাবী পাজামা পরে ঈদের নামাজ আদায়ের মাধ্যমে। তার আগে মায়ের হাতে রান্না করা সেমাই খাওয়া। এরপরই গরু কোরবানির ব্যাপার চলে আসে। ওসব সারতে সারতেই তো দুপুর গড়িয়ে গেল। এরপর আবার ফ্রেশ হয়ে লাঞ্চ শেষ করে বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরোনো। এভাবেই অনেকগুলো বছর ধরে ঈদের দিন পার করে আসছি। শোবিজের বন্ধুদের বাড়িতেও যাওয়া হয় কখনো কখনো। এবারও মম, বিন্দুসহ আরও কয়েকজন বন্ধুর সঙ্গে ঈদের দিন দেখা হওয়ার কথা ছিল।

;