সাবিনা ইয়াসমিনের জন্মদিনে উপস্থাপক আফজাল হোসেন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
সাবিনা ইয়াসমিন ও আফজাল হোসেন, ছবি: সংগৃহীত

সাবিনা ইয়াসমিন ও আফজাল হোসেন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাবিনা ইয়াসমিন বাংলা গানের জগতে জীবন্ত এক কিংবদন্তি শিল্পীর নাম। কোকিলকণ্ঠী খ্যাত এ শিল্পীর জন্মদিন ৪ সেপ্টেম্বর। জনপ্রিয় এ শিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে চ্যানেল আই ‘তারকাকথন’র বিশেষ পর্ব প্রচার করবে। বিশেষ এ অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন নন্দিত অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে চ্যানেল আই।

চ্যানেল আই জানিয়েছে, একইদিন লালগালিচা সংবর্ধনা দেওয়া হবে সাবিনা ইয়াসমিনকে। দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিতব্য ‘তারকাকথন’ অনুষ্ঠানে উপস্থিত থেকে তিনি তার সঙ্গীত জীবনের গল্পগাথাঁ তুলে ধরবেন দর্শক আর ভক্তদের কাছে। অনুষ্ঠানটি প্রযোজনা করবেন অনন্যা রুমা।

একইদিন সকাল সাড়ে ৭টায় ‘গানে গানে সকাল শুরু' অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিনের জনপ্রিয় গান পরিবেশন করবেন তারই সৃষ্টি ‘সেরাকণ্ঠ’ ঝিলিক। দুপুর ১.০৫ মিনিটে ‘এবং সিনেমার গান’-এ প্রচারিত হবে সাবিনা ইয়াসমিনের কালজয়ী কিছু গান নিয়ে বিশেষ পর্ব।

সাবিনা ইয়াসমিনের জন্ম ঢাকায়। সঙ্গীতে বিশেষ অবদানের জন্য সাবিনা ইয়াসমিন ১৯৯৬ সালে স্বাধীনতা পদক এবং ১৯৮৪ সালে একুশে পদকে ভূষিত হয়েছেন।

বাংলা সিনেমায় প্লেব্যাক গায়িকা হিসাবে সবচেয়ে বেশি পরিচিত তিনি। সেরা নারী প্লেব্যাক গায়কের জন্য বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ১৩বার পেয়ে তিনি রেকর্ড করেছেন। চলচ্চিত্রের জন্য ১,৫০০ টিরও বেশি গান রেকর্ড হয়েছে তার এবং এ যাবত তার ১০ সহস্রাধিক এরও বেশি গান রেকর্ড হয়েছে।

আপনার মতামত লিখুন :