রানুকে নিয়ে নেতিবাচক মন্তব্য করায় সমালোচিত লতা

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
লতা মঙ্গেশকর, অপূর্ব আসরানি ও রানু মণ্ডল

লতা মঙ্গেশকর, অপূর্ব আসরানি ও রানু মণ্ডল

  • Font increase
  • Font Decrease

‘কারও গান নকল করে গাওয়া—শুধু এটুকুর ওপর ভরসা করে বেশি দূর এগিয়ে যাওয়া যায় না। নতুনরা আমার, কিশোরদার (কিশোর কুমার), রাফি সাহেবের (মোহাম্মদ রাফি), মুকেশ ভাইয়ার অথবা আশার (আশা ভোসলে) গান গায়। এরপর অল্প সময়ের জন্য কিছু মানুষের দৃষ্টি আকর্ষণ করে। কিন্তু সেই জনপ্রিয়তা খুব বেশিদিন টেকে না।’ কিছুদিন আগে এক সাক্ষাৎকারে রাতারাতি তারকা বনে যাওয়া রানু মণ্ডলকে নিয়ে এমনটাই মন্তব্য করেছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর।

যোগ করে তিনি আরও বলেছিলেন, ‘কত মানুষই তো আমার গান কত সুন্দর গায়। সাফল্যের সেই প্রথম ঝলকের পর তাদের কতজনকে মনে রাখে মানুষ? আমি কেবল সুনিধি চৌহান এবং শ্রেয়া ঘোষালকেই চিনি।’

কিন্তু লতা মঙ্গেশকরের এমন মন্তব্যে আপত্তি জানালেন ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত এডিটর অপূর্ব আসরানি।

৮৯ বছর বয়সী এই কণ্ঠশিল্পীর মন্তব্যের পাল্টা জবাব দিয়ে অপূর্ব টুইটারে লিখেছেন, “লতা মঙ্গেশকের মন্তব্যে উদারতা নেই। ছোটবেলার কথা মনে পড়ছে, যখন রুনা লায়লা, সুমন কল্যাণপুর, ঊষা উত্থুপ ও সাধনা সারগাম প্রতিভা থাকা সত্ত্বেও নিজেদের প্রাপ্য পাননি। কারণ লতা সবকিছু শাসন করেছেন। তখন কেবল তার অনুকরণকারীরাই খানিকটা টিকেছিলেন।”

কিছুদিন আগে রানাঘাট স্টেশনে বসে রানু মণ্ডলের গাওয়া কয়েকটি গান ভিডিও করেন অতীন্দ্র চক্রবর্তী নামে এক ইঞ্জিনিয়ার। এরপর সোশ্যাল মিডিয়ায় সেটি আপলোড করার পর তা রীতিমতো ভাইরাল হয়ে যায়। এমনকি রানুকে কেউ কেউ লতাকণ্ঠি হিসেবেও আখ্যা দেন।

ইতিমধ্যে রানুকে নিয়ে তিনটি গানের রেকর্ডিং করেছেন বলিউডের সংগীতশিল্পী হিমেশ রেশমিয়া।

আপনার মতামত লিখুন :