আবারও বৃহত্তর ঐক্যের আহ্বান ফখরুলের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জনসভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর-সুমন শেখ।

জনসভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর-সুমন শেখ।

ঢাকা: দেশের প্রয়োজনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়া কারাবন্দি হবার আগেই নির্বাচনী বৃহত্তর ঐক‍্যের ডাক দিয়েছিলেন। আমরা বরাবরই ঐক‍্যের কথা বলে আসছি। আসুন, এখন আর কোনো বিভেদ নয়, গণতন্ত্রের প্রয়োজনে, দেশের প্রয়োজনে সকলে ঐক্যবদ্ধ হই।

বিজ্ঞাপন

শনিবার (১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আয়োজিত জনসভায় মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ এখন দেউলিয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে। এতোদিন তারা গর্ব করে বলত যুব সমাজ নাকি তাদের সঙ্গে আছে। এখন শিশু কিশোররাও দিন গুণে কখন সরকারের পতন হবে।

ফখরুল বলেন, সুষ্ঠু নির্বাচন করতে হলে সমস্ত মামলা প্রত্যাহার করতে হবে, খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সকল রাজবন্দীকে মুক্তি দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, ইভিএম বাতিল করতে হবে এবং সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

সরকারের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করে তার চিকিৎসার ব্যবস্থা করুন। অন‍্যথায় এর সব দায় দায়িত্ব আপনাদের নিতে হবে।

বুকে সাহস নিয়ে দেশনেত্রীর মুক্তিতে নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব‍্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, এজেডএম জাহিদ, শামসুজ্জামান দুদু, আহমেদ আযম খান, উপদেষ্টা বরকত উল্লাহ বুলু প্রমুখ।