রওশন নিজের মুখে কিছু বলেননি: জিএম কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সংবাদ সম্মেলন করেছেন জিএম কাদের, ছবি: সংগৃহীত

সংবাদ সম্মেলন করেছেন জিএম কাদের, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কেউ নিজেকে রাজা ঘোষণা করলেই হয় না, তার রাজ্য, প্রজা সমর্থন থাকতে হয় বলে মন্তব্য করেছেন জিএম কাদের।

রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণার পর বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে দেওয়া প্রতিক্রিয়ায় জিএম কাদের এমন মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, ‘রওশন এরশাদ আমার মায়ের মতো, তাকে শ্রদ্ধা করি, শ্রদ্ধা করতে চাই। অন্য একজন তাকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন। তিনি (রওশন) নিজের মুখে কিছু বলেননি। তার কতটুকু সমর্থন রয়েছে, তা ভবিষ্যতে দেখা যাবে।’

কেউ শৃঙ্খলা ভঙ্গ করলে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলেও মন্তব্য করেন জিএম কাদের।

তিনি বলেন, ‘এরশাদের মৃত্যুতে তিনটি বিষয়ে শূন্যতা তৈরি হয়। শূন্যতাগুলো হলো পার্টির চেয়ারম্যান পদ, পার্লামেন্টারি পার্টির নেতা ও তার মৃত্যুতে শূন্য হওয়া রংপুর আসন। গঠনতন্ত্র মোতাবেক পার্লামেন্টারি পার্টির নেতা হবেন পার্টির চেয়ারম্যান। পার্টির প্রেসিডিয়ামের বৈঠকে সর্বোসম্মতভাবে সিদ্ধান্ত নিয়ে চিঠি দেওয়া হয়েছে স্পিকারকে। এখন বিষয়টি স্পিকার নির্ধারণ করবেন।’

আরো পড়ুন: ‘বাহ্যিকভাবে রওশনকে কেউ চেয়ারম্যান ঘোষণা করতে পারে না’

‘চেয়ারম্যান আমি কিনা প্রশ্ন উঠেছে, গঠনতন্ত্রের ২০ এর ক ধারায় স্পষ্ট উল্লেখ রয়েছে, পার্টির চেয়ারম্যান যাকে খুশি যে কোনো পদে নিয়োগ, বহিষ্কার কিংবা স্থলাভিষিক্ত করতে পারবেন। এটা আমরা মনে করছি, ওনার (এরশাদ) স্থলাভিষিক্ত করতে পারবেন। তিনি মৃত্যুর আগে সাংগঠনিক আদেশে আমাকে চেয়ারম্যান করে গেছেন। তার মৃত্যুর পর পার্টির প্রেসিডিয়ামের সভায় আমাকে চেয়ারম্যান হিসেবে ধন্যবাদ গৃহীত হয়েছে। এখন কেউ যদি আমাকে চেয়ারম্যান না মানেন, সেটা তার বিষয়,’ যোগ করেন জিএম কাদের।

তিনি বলেন, ‘কাউকে ইচ্ছা করে ছোট করা কিংবা বাদ দেওয়া হয়নি। যা করা হয়েছে, পার্টির স্বার্থে করা হয়েছে।’

আরো পড়ুন: 'রওশন এরশাদ আজ থেকে জাপার চেয়ারম্যান'

এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, সংসদ সদস্য সালমা ইসলাম, সুনীল শুভরায়, সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী, সংসদ সদস্য নাজমা আক্তার, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, এসএম ফকর উজ জামান জাহাঙ্গীরসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

আপনার মতামত লিখুন :