মহাসচিব ‘কোন পক্ষে’ জানেন না জাতীয় পার্টির চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিষ্ঠিত দল জাতীয় পার্টি এখন দু’টি ভাগে বিভক্ত। একাংশে এরশাদের ভাই গোলাম মোহাম্মদ কাদের অন্য অংশে তার সহধর্মিনী রওশন এরশাদ নেতৃত্ব দিচ্ছেন। তবে পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা দুই দিকেই আছেন।

মশিউর রহমান রাঙ্গা প্রসঙ্গে পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, আমি সুনির্দিষ্টভাবে বলতে পারব না উনি কোন পক্ষে আছেন। উনিই ভালো বলতে পারবেন।

শনিবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এয়ার আহমদ সেলিমের পার্টিতে যোগদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে পার্টির মহাসচিব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ব্যানারে লেখা থাকলেও কিন্তু তাকে অনুষ্ঠানে দেখা যায়নি।

মহাসচিব নিয়ে সাংবাদিকদের প্রশ্নে জিএম কাদের বলেন, স্বাভাবিকভাবেই প্রশ্ন আসতে পারে, তবে সবাইকে সবসময় সবখানে থাকতে হবে এমন কোন কথা নেই। আমি এখানে আজকে নাও থাকতে পারতাম, অসুস্থ হতে পারতাম। অনেক কিছু হতে পারত। আমি নির্দিষ্টভাবে জানি না উনি কেন নেই।

ব্যানারে তো মহাসচিবের নাম আছে?- এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, স্বাভাবিকভাবেই, আমি না থাকলে ব্যানারে আমার নাম থাকত। কাজী ফিরোজ রশীদের নাম থাকত। আমি যদি হঠাৎ করে অসুস্থ হয়ে যেতাম টেলিফোনে হয়ত বলতাম যে আমি আসতে পারছি না। এবার বলেন, তাহলে প্রোগ্রামটা কি বন্ধ হবে?

মহাসচিব কি আপনার পক্ষে আছেন? জবাবে জিএম কাদের বলেন, উনি বলতে পারবেন। আমি তো সুনির্দিষ্টভাবে জানি না।

অনুষ্ঠানে জিএম কাদের আরো বলেন, কোন কারণে কেউ যদি অসন্তুষ্ট থাকে আমি চেষ্টা করব সন্তুষ্ট করার। তবে আগে জানতে হবে কারণটা। দলীয় স্বার্থ সবার উপরে রাখতে হবে, দলীয় শৃঙ্খলা ধরে রাখতে হবে। সামনে সুদিন আছে, সেই সুদিনের ফসল কাটতে পারব যদি নিজেরা সঠিক থাকি, ঐক্যবদ্ধ থাকি শৃঙ্খলাবদ্ধ থাকি, না হলে এটা সুযোগটা হয়তো অন্য কোন দল গ্রহণ করতে পারে।

রংপুর-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী কে এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, আমরা অপেক্ষা করছি অন্য দল থেকে কি ধরণের প্রার্থী আসে, তারপর আমরা ফাইনাল ঘোষণা দেব। এজন্য আমরা সময় নিচ্ছি।

আপনার মতামত লিখুন :