রাবি ভর্তি পরীক্ষা: প্রাথমিক আবেদন ১ লাখ ৩৭ হাজার, চূড়ান্ত আবেদন শুরু কাল

রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের  ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদন করেছে ১ লাখ ৩৭ হাজার শিক্ষার্থী। সোমবার রাতে (১৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে প্রাথমিক আবেদনের পর এবার চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর)। এদিন দুপুর ১২টা থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এবং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২০-২২ অক্টোবর।

আরও পড়ুন: রাবি’র ভর্তি পরীক্ষার পদ্ধতি নিয়ে অসন্তোষ

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়, এবার ভর্তি পরীক্ষায় অংশ নিতে প্রাথমিক আবেদন করেছেন ‘এ’ ইউনিটে ৫৪ হাজার ৭৬ জন, ‘বি’ ইউনিটে ২৭ হাজার সাতশ ৯৪ জন এবং ‘সি’ ইউনিটে ৫৬ হাজার ৩৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রতি ইউনিটে সর্বোচ্চ ৩২ হাজার করে সর্বোচ্চ ৯৬ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন। প্রতি ইউনিটের জন্য ফি দিতে হবে ১৩২০ টাকা। উল্লেখ্য, ভর্তির আবেদনসহ ভর্তি প্রক্রিয়া সম্পর্কিত বিস্তারিত তথ্য পাওয়া যাবে (http://admission.ru.ac.bd) তে।

আপনার মতামত লিখুন :