‘রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম অস্বাভাবিক হবে না’



সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
জাতীয় সংসদের অধিবেশন / ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের অধিবেশন / ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এবার রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম অস্বাভাবিক হবে না। এ জন্য বাণিজ্য মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয় বাজার পর্যবেক্ষণ করছে। এ বিষয়ে কৃষিমন্ত্রণালও মনিটর করছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশনে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের বাণিজ্যমন্ত্রীর অনুপস্থিতে প্রশ্নের জবাবে এসব কথা জানান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

লিখিত জবাবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, রমজানে নিত্য প্রয়োজনী দ্রব্য সামগ্রীর দাম নিয়ন্ত্রণে রাখতে রাজধানী, বিভাগীয় শহর প্রতিটি মোট ১৮৭টি গুরুত্বপূর্ণ স্থানে টিসিবি সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রয় করবে। টিসিবি ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে ঢাকা মহানগরীতে ৩৫টি, চট্টগ্রাম মহানগরীতে ১০টি, অবশিষ্ট ছয়টি বিভাগীয় শহরের প্রতিটিতে পাঁচটি করে ৩০টি এবং ৫৬টি জেলা শহরের প্রতিটিতে দুটি করে ১১২টি স্থানে এই পণ্য বিক্রয় করা হবে।

বেগম আদিবা আনজুম মিতার (সংরক্ষিত মহিলা আসন-৩৭) এক প্রশ্নের জবাবে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশী জানান, ‘বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নেতৃত্বে প্রতিদিন দুটি করে মোট ১৪টি টিম ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণের কাজে নিয়োজিত রয়েছে।

তিনি আরও জানান, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর কর্তৃক ঢাকাসহ সকল মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট সারাদেশে ৩০০ এর অধিক বাজার পরিদর্শনমূলক অভিযান পরিচালনা করছে।