এক বছর অপেক্ষা শেষে সোমবার ফাজিল পরীক্ষার ফলাফল

মুহাম্মদ আতিকুর রহমান, কন্টেন্ট রাইটার, বার্তা২৪.কম
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের লোগো, ছবি: সংগৃহীত

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের লোগো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অবশেষে অপেক্ষার অবসান হতে যাচ্ছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা- ২০১৯ এর ফলাফল সোমবার (৭ সেপ্টেম্বর) প্রকাশিত হবে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিরাজ উদ্দিন আহমাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ফলাফল প্রকাশের এই তথ্য জানানো হয়েছে।

নিয়ম অনুযায়ী চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চের ভেতরেই ফলাফল প্রকাশিত হওয়ার কথা ছিল। তবে ফলাফল বিলম্বে প্রকাশের জন্য কেউ কেউ করোনাভাইরাসের দরুণ সৃষ্ট লকডাউনকে দায়ী করছেন। অনেকে আবার বলছেন, কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে ফাজিল শেষ করে আসা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে কামিল কোর্সে ভর্তি হওয়া শিক্ষার্থীদের কামিল পরীক্ষার সেশন ঠিক রাখার জন্য ফলাফল বিলম্বে প্রকাশ করা হলো। তবে এটা নিয়ে দায়িত্বশীল কেউ কোনো মন্তব্য করেননি। বিলম্বে ফলাফল প্রকাশ নিয়ে শিক্ষার্থীদের তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকে ফলাফলের আশা ছেড়ে দিয়েছেন বলে নানা সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাসও দিয়েছেন।

২০১৯ সালের সেপ্টেম্বর থেকে শুরু হয়ে নভেম্বর মাস পর্যন্ত ফাজিল পাস ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয়।

ইসলামি আরবি বিশ্ববিদ্যায়ের অধীনে ২০১৯ সালের ফাজিল ২য়, ৩য় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল পুনঃমূল্যায়ন কিংবা সংশোধনের জন্য ইসলামি আরবি বিশ্ববিদ্যায়ের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করার সুযোগ রয়েছে।

প্রকাশিত ফলাফল জানা যাবে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.result.iau.edu.bd তে।

আপনার মতামত লিখুন :