জাবির মেধাবী ছাত্র রনজীতের মৃত্যু



জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জাবির মেধাবী ছাত্র রনজীতের মৃত্যু

জাবির মেধাবী ছাত্র রনজীতের মৃত্যু

  • Font increase
  • Font Decrease

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও সাংস্কৃতিক কর্মী রনজীত দাস চৌহান মারা গেছেন।

রোববার (১৫ নভেম্বর) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রের মৃত্যু হয়।

রনজীত বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি শহীদ রফিক-জব্বার হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। একই সঙ্গে তিনি জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। তার গ্রামের বাড়ি কুমিল্লার কোতোয়ালি থানার ধনঞ্জয় গ্রামে।

রনজীতের বন্ধু সাইফুল ইসলাম পরশ বার্তা২৪.কম-কে, ‘রনজীত দীর্ঘদিন জন্ডিসে ভুগছিল। তবে গত পরশু (১৪ নভেম্বর) হঠাৎ করে গুরুতর অসুস্থ হয়ে পড়ে এরপর রোববার সকালে তাকে কুমিল্লার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা করে রনজীতের শরীরে ডেঙ্গু জ্বর ধরা পড়ে। এ সময় তার রক্তের প্লাটিলেট অনেক কম পাওয়া যায়। রনজীতের শারীরিক অবস্থার আরও অবনতির কারণে সেখানকার চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলে।’

পরশ আরও জানান, রনজীতকে রাত ১টার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে রাত ১টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে সোমবার (১৬ নভেম্বর) সকালে রনজীতের মৃত্যুর খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। মেধাবী এ তরুণের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, মেধাবী এ ছাত্রের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় ও দেশ এক সম্ভাবনাময় তরুণকে হারালো। পাশাপাশি তার পরিবারের যে অপূরণীয় ক্ষতি সাধন হলো তা পূরণ হওয়ার নয়।