জাবিতে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সুফিয়া কামাল হল



জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জাবিতে বিতর্ক প্রতিযোগিতা

জাবিতে বিতর্ক প্রতিযোগিতা

  • Font increase
  • Font Decrease

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন’ (জেইউডিও) আয়োজিত আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল।

‘আমার মুক্তি আলোয় আলোয়’ -এই স্লোগানকে ধারণ করে গত ১১-১২ ডিসেম্বর ১৩তম বারের মতো অনুষ্ঠিত হয় এ আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা ২০২০।

রোববার (১৩ ডিসেম্বর) জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের সভাপতি তাজরীন ইসলাম তন্বী বার্তা২৪.কম-কে এসব তথ্য জানান।

প্রতিযোগিতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক ১৬টি হল থেকে ১৬টি দল অংশগ্রহণ করে। এরমধ্যে প্রথমবারের মতো অনলাইনে আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় বেগম সুফিয়া কামাল হল এবং রানার্স আপ হয় আ ফ ম কামাল উদ্দিন হল।

বিজয়ী দলে বিতর্ক করেন ফাহমিনা সরকার বর্ষা, তাসফিয়া আফরিন ফারিয়া এবং সুমাইয়া তাসনোভা। এছাড়া রানার্সআপ দলে বিতর্ক করেন সাজিদ হাসান চৌধুরি অভি, নূর আহম্মদ হোসেন বিন্দু এবং মাসুম হাসান।

ফাইনালে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন সুফিয়া কামাল হলের বিতার্কিক ফাহমিনা সরকার বর্ষা এবং টুর্নামেন্ট সেরা বিতার্কিক হন সাহারা আক্তার লিমা।

এছাড়াও ইংরেজি পাবলিক স্পিকিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন তাসফিয়া আফরিন ফারিয়া, ১ম রানার আপ সুমাইয়া হিয়া এবং ২য় রানার আপ জিল্লাল হোসেন সৌরভ।

বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন রোকেয়া আশা, ১ম রানার আপ তাসফিয়া আফরিন ফারিয়া, ২য় রানার আপ হাসান মাহমুদ সম্রাট।

ফলাফল ঘোষণা ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের উপদেষ্টা এবং ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এ টি এম আতিকুর রহমান, প্রাধ্যক্ষ কমিটির সভাপতি এবং বেগম সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ মোতাহের হোসেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ.স.ম ফিরোজ উল হাসান, জেইউডিও’র সাবেক সভাপতি মুকসিমুল আহসান অপু এবং জেইউডিও’র প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল্লাহ আহমেদ চৌধুরী মামুন।