নীতিমালা প্রস্তুত, ক্যাম্পাস খুললেই হলে উঠবে জবির ছাত্রীরা



জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ছাত্রী হল আমাদের প্রস্তুত আছে, ক্যাম্পাস খুললেই ছাত্রীদের হলে তোলা হবে। ছাত্রীরা কীভাবে উঠবে তার নীতিমালাও তৈরি করা হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সাথে আলাপকালে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এসব কথা জানান।

তিনি বলেন, ক্যাম্পাস খুললেই আমাদের ছাত্রীরা হলে উঠতে পারবে। এর জন্য নীতিমালা তৈরি করা আছে। শিক্ষার্থীদের উপস্থিতিতে সীমিত পরিসরে ক্লাস-পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। সরকারি নির্দেশনা পেলে ক্লাস-পরীক্ষা শুরু করবো। অন্যান্য বিশ্ববিদ্যালয় অনার্স ও মাস্টার্সের শেষ সেমিস্টারের পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয়ে এসব পরীক্ষা ডিসেম্বরের ২০ তারিখ থেকে শুরু হয়ে ইতিমধ্যে শেষ হয়েছে। তাদেরকে এপেয়ার্ড সার্টিফিকেটও দিয়ে দেওয়া হয়েছে। আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে এগিয়ে আছি। আমরা এখন অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। যাদের অনলাইনে ক্লাস সম্পন্ন হয়েছে তাদের সশরীরে আরও কিছু রিফ্রেশমেন্ট ক্লাস, প্র্যাক্টিকাল ক্লাস শেষে পরীক্ষা নিতে হবে। মূলত এ কাজগুলো স্বাস্থ্যবিধি মেনে কিভাবে পরীক্ষা নেওয়া যায় তা নিয়ে ডিনদের সাথে প্রাথমিক আলোচনা আমাদের চলছে।

তিনি এসময় বলেন, আমাদের ছোট পরিসর ও পরিবহনে যেন মাত্রাতিরিক্ত ভিড় না হয় তার জন্য আমরা ডিনদের নিয়ে রোটেশন করব যেন প্রতিটি বর্ষে সপ্তাহে একদিন করে ক্লাসে থাকে। একটি বর্ষের শিক্ষার্থী আসলে সেদিন অন্য কোন বর্ষ আসবে না।