বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অবাঞ্চিত ঘোষণা



বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলন

  • Font increase
  • Font Decrease

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গকে টার্গেট করে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‌‌‌‌‘বঙ্গবন্ধু পরিষদ’এর সাধারণ সম্পাদক মশিউর রহমান।

এসময় তিনি বলেন, ভিসি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রীকে আক্রমণ করে কথা বলেছেন ৷ স্পিকারসহ সরকারের কর্তাদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য রেখেছেন। এমনকি ইউজিসির বিষয়েও বাজে মন্তব্য করেছেন। সরকারের উন্নয়নসহ সবকিছুর বিষয়েই তিনি বিভ্রান্তিমূলক মন্তব্য করেছেন। তাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাকে অবাঞ্চিত ঘোষণা করা হলো। অতিসত্তর এসব মন্তব্যের জন্য ক্ষমা না চাইলে তার বিরুদ্ধে আন্দোলনসহ আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবো আমরা।

এদিকে, উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে বিশ্ববিদ্যালয় থেকে দ্রুত অপসারণ করে বিচার ও শাস্তি দাবি করছেন অধিকার সুরক্ষা পরিষদ। বৃহস্পতিবার সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক মতিউর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই দাবি জানানো হয়।