বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে হতদরিদ্রদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে হতদরিদ্রদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে হতদরিদ্রদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ

  • Font increase
  • Font Decrease

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে সমাজের পিছিয়ে পড়া ১০১ জন অসহায় ও দুস্থ মানুষের মধ্যে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি)।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অদূরে সলুয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয় জেলে সম্প্রদায়ের মধ্যে এ খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণ করা হয়। নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবণ ও সাবান।

খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্য ছিল ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ। তাই তার ১০১তম জন্মদিনে সেই মানুষদের মুখে অন্ন তুলে দেওয়ার জন্য যবিপ্রবি সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে পাঁচ দিনব্যাপী খাদ্র সামগ্রী বিতরণ কমসূচি গ্রহণ করেছে। একইসঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীনদের ঘর করে দেওয়ার জন্য যে ঘোষণা দিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তাতেও অংশগ্রহণ করবে।

যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মো. আলম হোসেন জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ১৮ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত প্রতিদিন ১০১ জন অসহায় ও দুস্থ মানুষকে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে।

সলুয়ায় খাদ্যদ্রব্য বিতরণ কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যবিপ্রবির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মো. আলম হোসেন, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান, সলুয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুর রহমান, যবিপ্রবি কর্মচারী সমিতির কার্যনির্বাহী সদস্য মো. আরশাদ আলী প্রমুখ।