রাবির ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক লিয়াকত আলী



রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
অধ্যাপক লিয়াকত আলী

অধ্যাপক লিয়াকত আলী

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের মেয়াদ শেষ হওয়ায় ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন সহকারী প্রক্টর অধ্যাপক লিয়াকত আলী।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

আদেশপত্রে উল্লেখ করা হয়, অধ্যাপক ড. মো. লুৎফর রহমানের প্রক্টর হিসেবে দায়িত্বকালের মেয়াদ শেষ হওয়ায় প্রক্টর পদে নতুন নিয়োগ না হওয়া পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. লিয়াকত আলীকে ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হলো। এই আদেশ অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে। ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পালনের জন্য বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তিনি ভাতা প্রাপ্য হবেন।

রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রক্টর নিয়োগ দিতে পারেন কিনা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য নতুন করে প্রক্টর নিয়োগ দিতে পারেন না বলেই সহকারী প্রক্টর একজনকে দায়িত্বপ্রাপ্ত করা হয়েছে। বর্তমান প্রক্টরের মেয়াদ শেষ হওয়ায় একজন সহকারীকে এ দায়িত্ব দেওয়া হয়েছে। এটি তাঁর রুটিন দায়িত্বের মধ্যেও পড়ে। নতুন উপাচার্য আসলে তিনি নতুন করে আবার প্রক্টর নিয়োগ দিবেন।

প্রসঙ্গত, গত ২০১৭ সালের ৬ আগস্ট গণিত বিভাগের অধ্যাপক ড. মো. লুৎফর রহমান প্রক্টর হিসেবে দায়িত্ব পান।