রাবি উপাচার্যকে অবরুদ্ধ করেছে সদ্য নিয়োগপ্রাপ্তরা



রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
রাবি উপাচার্যকে অবরুদ্ধ করেছে সদ্য নিয়োগপ্রাপ্তরা

রাবি উপাচার্যকে অবরুদ্ধ করেছে সদ্য নিয়োগপ্রাপ্তরা

  • Font increase
  • Font Decrease

চাকরিতে যোগদানের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনিক ভবনে রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছে নিয়োগপ্রাপ্ত ১৩৮ জন।

সোমবার (৩১ মে) বেলা ১১টা থেকে বিকেল ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কক্ষে তাদেরকে অবরুদ্ধ করে রাখা হয়।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, গত ৫ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান ‘এডহক’ এ ১৩৮ জনকে নিয়োগ প্রদান করেন। পরের দিন ৬ মে নিয়োগপ্রাপ্ত ১৩৮ জন শিক্ষক কর্মকর্তা-কর্মচারী যোগদান করে। পরে 8 মে উপাচার্যের দৈনন্দিন রুটিন দায়িত্ব পাওয়া উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামের মাধ্যমে বিদায়ী উপাচার্যের দেওয়া এই ১৩৮ জনের নিয়োগ আদেশের ওপর স্ব স্ব কর্মে যোগদানে স্থগিতাদেশ দেন।

এই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সহকর্মী যোগদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তাদের অবরুদ্ধ করা হয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ে যোগদানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছিলেন তারা।

প্রসঙ্গত, ৬ মে উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান মেয়াদের শেষ কার্যদিবসে ১৩৮ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়ে যান। এদিন সন্ধ্যায় এই নিয়োগকে অবৈধ ঘোষণা করে তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। ৮ মে তদন্ত থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই নিয়োগে যোগদান সংশ্লিষ্ট সকল প্রক্রিয়া স্থগিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।