জবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সময় একাডেমিক পরীক্ষা বন্ধ



জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয় ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার তারিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেন।

এতে বলা হয়, গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয় ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির লক্ষে সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে যাচ্ছে। উক্ত ভর্তি পরীক্ষা গুচ্ছভুক্ত এবং ভিন্ন গুচ্ছ ভুক্ত দেশের মোট ২৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে (কেন্দ্রে) একযোগে অনুষ্ঠিত হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের একটি। এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য উক্ত সমন্বিত ভর্তি কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এমতাবস্থায় গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা চলাকালীন তারিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোন ক্লাস বা পরীক্ষার তারিখ নির্ধারণ না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

জানা যায়, গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের পরীক্ষা নেওয়ার মধ্য দিয়ে শুরু হবে। এরপর যথাক্রমে আগামী ২৪ অক্টোবর ‘খ’ ও ১ নভেম্বর ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, ‘ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্লাস পরীক্ষাসমূহ বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগ যদি একই তারিখে পরীক্ষার সময় নির্ধারণ করে থাকে তাহলে তা পরিবর্তন করবে।'