কুবিতে ‘ডিনস অ্যাওয়ার্ড’ পাচ্ছেন ৫১ শিক্ষার্থী

  • কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তন উপলক্ষে ‘ডিনস অ্যাওয়ার্ড’ সম্মাননার জন্য স্নাতকের ২০০৬-০৭ থেকে ২০১৩-১৪ শিক্ষাবর্ষ এবং স্নাতকোত্তরের ২০১০-১১ থেকে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মোট ৫১ জন কৃতি শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় ডিনস অ্যাওয়ার্ড কমিটির আহ্বায়ক এবং ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে অধ্যাপক ড. শেখ মকছেদুর রহমান বলেন, ‘সিজিপিএ ক্রাইটেরিয়ার কারনে সবগুলো বিভাগের শিক্ষার্থীরা এই সম্মাননা পাবে না। আমরা আরও আগেই দিতে চেয়েছিলাম। কিন্তু করোনার জন্য দেওয়া হয় নি। তাই আগামী ২ জানুয়ারি বিকাল ৩ টায় এই সম্মাননা প্রদান করা হবে।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘সমাবর্তনের সময় এটা দেওয়ার কথা ছিল। করোনার কারনে সমাবর্তনের প্রোগ্রাম সংক্ষিপ্ত করায় তখন দেওয়া হয়নি। করোনা পরিস্থিতি শিথিল হওয়ায় এখন দেওয়া হবে। এটা চলমান থাকবে। প্রতি বছর সমাবর্তনের সময় এই সম্মাননা দেওয়া হবে।’

উল্লেখ্য, ২০২০ এর ২৭ জানুয়ারি কুবিতে প্রথম ও একমাত্র সমাবর্তন অনুষ্ঠিত হয়। করোনা মহামারীর কারনে তা সংক্ষিপ্ত করায় তখন ‘ডিনস অ্যাওয়ার্ড’ এ সম্মানিত করা সম্ভবপর হয়নি শিক্ষার্থীদের।