রাবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, রাজশাহী 
  • |
  • Font increase
  • Font Decrease

রাবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

রাবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক আবাসিক হলের কক্ষে ফুয়াদ আল খতিব নামের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে।

রোববার (১০ ডিসেম্বর) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ১৮৪ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

মৃত ফুয়াদ আল খতিব বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়।

ফুয়াদের পার্শ্ববর্তী ১৮১ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী ইমামুল হাসানের সঙ্গে কথা বলে জানা যায়, গত ৯ ডিসেম্বর রাতে প্রাইমারি নিবন্ধন পরীক্ষা শেষ করে বাড়ি থেকে ক্যাম্পাসে ফেরেন ফুয়াদ। রোববার আনুমানিক বেলা ৩টার দিকে ফুয়াদের পার্শ্ববর্তী কক্ষের শিক্ষার্থীরা তাকে বিছানায় অস্বাভাবিক অবস্থায় শুয়ে থাকতে দেখতে পায়। এসময় তারা অ্যাম্বুলেন্স ডেকে ফুয়াদকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মুখ দিয়ে রক্ত পড়ছিল ও শরীরে লাল দাগ ছিল।

বিজ্ঞাপন

ফুয়াদের রুমের দরজা খোলা ছিল বলে জানান তারই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামসুজ্জোহা শিশির। তিনি জানান, আজ দুপুরে তিনি শহীদ শামসুজ্জোহা হলে খেতে এসেছিলেন। আনুমানিক দুপুর ১টা ৩০ মিনিটের দিকে তিনি খাওয়া শেষ করে ফুয়াদের কক্ষের সামনে দিয়ে হেঁটে গেলে দরজাটি খোলা দেখতে পান। বিভাগে দুপুর পৌনে দুইটায় তার ক্লাস থাকায় তিনি আর ফুয়াদকে নক করেননি।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম জানান, গতকাল রাতে বাড়ি থেকে ফিরে হল কক্ষে অবস্থান করছিলেন ফুয়াদ। কিন্তু দুপুর পর্যন্ত কক্ষ থেকে বের না হওয়ায় শিক্ষার্থীরা দরজা খুলে ভিতরে প্রবেশ করেন এবং তাকে ডাকেন। কিন্তু কোনো সাড়াশব্দ পাওয়া না গেলে এবং শরীর ঠান্ডা দেখে আমাকে জানান। তখন আমি ঘটনাস্থলে যাই। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, মৃত ফুয়াদ সিঙ্গেল কক্ষে থাকতেন। তার কক্ষের দরজা খোলা ছিল এবং মুখ দিয়ে রক্ত পড়ছিল। আশপাশের কক্ষের কোনো শিক্ষার্থীও তার মৃত্যুর বিষয়ে কিছু জানেনা। ময়নাতদন্তের পর মৃত্যুর রহস্য জানা যাবে বলে জানান প্রাধ্যক্ষ।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার জোনের ডিসি মধুসূদন রায় বলেন, আমরা মৃত্যুর কারণ নির্ণয়ের জন্য কাজ করে যাচ্ছি। মৃতদেহ পোস্টমর্টেম করা হবে। কক্ষটি আমরা প্রাথমিকভাবে পরিদর্শন করেছি। যেহেতু এটি ক্রাইম সিন, আমাদের বিশেষ ইউনিট এসে কক্ষটি পুনরায় পরিদর্শন করবে এবং অনুসন্ধান শুরু হবে।