রাবিতে কোটা সংস্কার আন্দোলনে প্ল্যাকার্ড

‘চাকরির বই পড়তেছি, তাই বিরক্ত করবেন না’

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪, রাবিতে কোটা সংস্কার আন্দোলনে প্ল্যাকার্ড- 'চাকরির বই পড়তেছি, তাই বিরক্ত করবেন না'

ছবি: বার্তা২৪, রাবিতে কোটা সংস্কার আন্দোলনে প্ল্যাকার্ড- 'চাকরির বই পড়তেছি, তাই বিরক্ত করবেন না'

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে লাগাতার কর্মসূচির অংশ হিসেবে অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে তারা এই কর্মসূচি পালন করেন।

বিজ্ঞাপন

কর্মসূচিতে- ‘চাকরির বই পড়তেছি, তাই বিরক্ত করবেন না কারণ তারা বলেছে জব পেতে হলে প্রচুর বই পড়তে হবে’ সংবলিত প্ল্যাকার্ড বহন করতে দেখা যায়।

এর আগে মঙ্গলবার বিকেল ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে জড়ো হতে থাকেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তুলনামূলক কম শিক্ষার্থী নিয়েই বক্তব্য দিয়ে অল্প সময়েই কর্মসূচি শেষ করেন তারা।

কর্মসূচিতে রাজশাহী মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের সাফায়েত নামে এক শিক্ষার্থী সংহতি জানিয়ে বলেন, বর্তমানে শিক্ষার্থীরা কোটা এবং প্রশ্নপত্র ফাঁস নিয়ে হতাশ। সেজন্য সবাই এই আন্দোলনে অংশগ্রহণের চেষ্টা করছেন। যারা পারছেন, তারা আসছেন। সে কারণে আমি রাজশাহী মেডিকেল কলেজ থেকে এখানে এসেছি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্যারিস রোডে আয়োজিত সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেন কোটাপদ্ধতি সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীরা, ছবি- বার্তা২৪.কম 


পরবর্তী কর্মসূচির বিষয়ে রাবি’র কোটার আন্দোলনের সমন্বয়ক রেজোয়ান গাজী মহারাজ বলেন, আমরা রুয়েট, রাজশাহী কলেজ এবং মেডিকেল কলেজের সঙ্গে যোগাযোগ করেছি। আগামী দিন (বুধবার) থেকে সবাই একত্রিত হয়ে বড় ধরনের কর্মসূচি দেওয়ার ব্যবস্থা করবো।

বুধবার (১০ জুলাই) সকাল ১১টায় আমরা আবার প্যারিস রোডে অবস্থান করবো এবং সেখান থেকেই আমরা রুয়েটের সঙ্গে একত্রিত হয়ে রাজপথ কিংবা রেলপথ অবরোধ করতে পারি।

এদিকে, মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোটাপদ্ধতি সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, বুধবার সকাল ১০টা থেকে সারাদেশে সকাল-সন্ধ্যা 'ব্লকেড' কর্মসূচি পালন করবেন তারা।