তাড়া খেয়ে রাবি ক্যাম্পাস ত্যাগ ছাত্রলীগ নেতাকর্মীদের

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের তাড়া খেয়ে ক্যম্পাস করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

ছবি: বার্তা২৪, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের তাড়া খেয়ে ক্যম্পাস করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারীদের তাড়া খেয়ে ক্যাম্পাস ত্যাগ করেছেন শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু এবং সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবসহ সব নেতাকর্মী।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্‌শ হলের সামনে থেকে তাড়া খেয়ে তারা ক্যাম্পাস ছেড়ে চলে যান।

বিজ্ঞাপন

সরেজমিন দেখা যায়, মাদার বখশ হলের সামনে কয়েকজন সহযোগী নিয়ে অবস্থান করছিলেন গালিব। এ সময় শহীদ কামারুজ্জামান হলের পাশ দিয়ে বিক্ষোভকারীদের একটি অংশ মাদার বখশ হলের দিকে ধাওয়া করে এগিয়ে আসেন। বিক্ষোভকারীদের দেখে দ্রুত মোটরসাইকেলে উঠে ক্যাম্পাস ত্যাগ করেন তারা।

এর আগে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে এবং সারা দেশে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের হামলার প্রতিবাদে রাবি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে উপাচার্য বাসভবনের সামনে অবস্থান গ্রহণ করেন।

বিজ্ঞাপন

এরপর বিশ্ববিদ্যালয়ের পশ্চিম পাড়া সংলগ্ন মেয়েদের হল প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্টের কক্ষ, ছাত্রলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবের কক্ষসহ অন্তত ১০টি কক্ষে ভাঙচুর চালান।

ভাঙচুরের একপর্যায়ে বিক্ষোভকারীদের একটি অংশ অন্তত ১৫টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন।

উল্লেখ্য, গত ১৫ জুলাই দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা।

অন্যদিকে, বিকেল সাড়ে ৪টায় রাবি শাখা ছাত্রলীগ স্বাধীনতাকে কটাক্ষ করা, রাজাকারের পক্ষে সাফাই গাওয়া ও আন্দোলনের নামে অস্থিতিশীলতা তৈরির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন।