ঢাবির ৪ ছাত্রী হলকে ছাত্র রাজনীতি মুক্ত ঘোষণা

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: ৪ ছাত্রী হলকে ছাত্র রাজনীতি মুক্ত ঘোষণা

ছবি: ৪ ছাত্রী হলকে ছাত্র রাজনীতি মুক্ত ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪ ছাত্রী হলকে ছাত্র রাজনীতি মুক্ত ঘোষণা করা হয়েছে। বেগম রোকেয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসাসহ ৪ ছাত্রী হলে ছাত্র রাজনীতি আর থাকবে না- এই মর্মে লেখা ভিন্ন ভিন্ন বিবৃতিতে স্বাক্ষর করেছেন ৪ ছাত্রী হলের প্রভোস্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত ১টার দিকে শিক্ষার্থীদের চাপের মুখে ছাত্রীদের লিখিত অঙ্গীকারনামায় প্রথম স্বাক্ষর করেন রোকেয়া হলের প্রভোস্ট ড. নীলুফার পারভীন।

একই ধরণের অঙ্গীকারনামায় রাত সোয়া তিনটা নাগাদ স্বাক্ষর করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. ফারহানা হক।

বিজ্ঞাপন

আধা ঘণ্টার ব্যবধানে ছাত্র রাজনীতি বন্ধের অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন শামসুন নাহার হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট হাফসা আক্তার এবং কবি সুফিয়া কামাল হলের প্রভোস্ট ড. গাউসিয়া ওয়াহিদুন্নেসা চৌধুরী।

রোকেয়া অঙ্গীকারনামায় বলা হয়, আমরা রোকেয়া হলের মেয়েরা আজ এই মর্মে লিখিত নিচ্ছি যে, আজ ১৭-০৭-২০২৪ তারিখ থেকে থেকেয়া হলের অভ্যন্তরে কোনও ধরনের ছাত্র রাজনীতি (ছাত্রলীগ, ছাত্রদল, যুবদল, জামাত-শিবির ইত্যাদি) নিষিদ্ধ করা হলো। কোনও ধরনের পলিটিক্যাল রুম বা গণরুম থাকবে না, কোনো পলিটিক্যাল প্রোগ্রাম হলে হবে না, কোনো ধরনের রাজনৈতিক সম্পৃক্ততা হলের সাথে থাকবে না।

হলের নাম বদলে প্রায় একই অঙ্গীকারনামা বানিয়েছে শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও কবি সুফিয়া কামাল হলের শিক্ষার্থীরা। শামসুন নাহার হলের অঙ্গীকারনামায় কিছুটা ভিন্নতা দেখা গেলেও বিবৃতির মূল কথা প্রায় একই ছিল।