কোটা আন্দোলনে নিহতদের স্মরণে জবিতে গায়েবানা জানাজা

  • জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

জবিতে গায়েবানা জানাজা অনুষ্ঠিত

জবিতে গায়েবানা জানাজা অনুষ্ঠিত

কোটা আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলায় সারাদেশে নিহত হয়েছে ৬ জন। নিহতদের স্মরণে গায়েবানা জানাজা পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) দুপুর আড়াইটায় ক্যাম্পাসের শান্ত চত্বরে গায়েবানা জানাজা আদায় করেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ জুলাই) ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন ও পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে কোথাও কোথাও। এসব ঘটনায় চট্টগ্রামে তিনজন, রাজধানীতে দুজন এবং রংপুরে একজনসহ মোট ছয়জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা চার শতাধিক।

চট্টগ্রামে নিহত হয়েছেন ৩ জন। তারা হলেন, ওয়াসিম আকরাম। তিনি চট্টগ্রাম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র। তার বাড়ি কক্সবাজারের পেকুয়া উপজেলায়। নিহত বাকি দুজনের মধ্যে ফয়সাল আহমদ শান্ত (২০) ওমরগণি এমইএস কলেজের ছাত্র, ওমর ফারুক (৩২) আয়রন মিস্ত্রী।

বিজ্ঞাপন

রাজধানীর দু’জন নিহত হয়েছেন। মো. শাহজাহান (২৪) নামের একজন, তিনি স্ত্রী ও পরিবারের সদস্যদের নিয়ে কামরাঙ্গীরচর থাকতেন। তিনি পেশায় হকার। আরেকজন সবুজ আলী (২৪)। ওই যুবকের গ্রামের বাড়ি নীলফামারী সদরে।

রংপুরে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ (২৫) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি পীরগঞ্জ উপজেলার বাবুনপুর গ্রামে। তিনি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কোটা আন্দোলনকারীদের একজন সমন্বয়ক ছিলেন।

উল্লেখ্য, গতকাল রাত সাড়ে ৮টায় ঘোষণা দেয় বুধবার দুপুরে রাজু ভাস্কর্যে গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি এবং সারাদেশের প্রতিটি প্রতিষ্ঠানে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে দুপুর ২ টায়।