কোটা আন্দোলনে হামলাকারীদের শাস্তির দাবি চবি শিক্ষক সমিতির

  • চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চবি
  • |
  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তা২৪.কম

দেশে চলমান কোটা সংস্কার আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর চালানো হামলার ঘটনায় উদ্বেগ ও শোক প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এছাড়াও এ ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানিয়েছে শিক্ষকদের সংগঠনটি।

বুধবার (১৭ জুলাই) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক এ.বি. এম. আবু নোমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এমন তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘সাম্প্রতিক সময়ে কোটা আন্দোলনকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে সৃষ্ট অস্থিতিশীল পরিস্থিতি ও সহিংসতায় শিক্ষার্থীসহ কয়েকজন নিহত হয়েছেন এবং ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক আহত হয়েছেন। এসব অনাকাঙ্ক্ষিত নৃশংস ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অত্যন্ত উদ্বিগ্ন, মর্মাহত ও শোকাহত। চবি শিক্ষক সমিতির পক্ষ থেকে আমরা এসব নৃশংস ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। উক্ত সহিংসতায় সকল নিহতদের আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমরা গভীর শোক প্রকাশ করছি এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। আহত শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আমাদের সমবেদনা জানাচ্ছি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তাদের সুচিকিৎসার দাবি জানাচ্ছি।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, এই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে চবি শিক্ষক সমিতি অত্যন্ত ব্যথিত এবং শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে বিশেষভাবে উদ্বিগ্ন। এ পরিস্থিতিতে শিক্ষার্থী ও শিক্ষকসহ সবার নিরাপত্তার বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব প্রদান করার জন্য সংশ্লিষ্ট মহলকে অনুরোধ করছি। পাশাপাশি, এ সকল নৃশংস ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের এবং কোটা ব্যবস্থার আইনানুগ ও যৌক্তিক সমাধানের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।’

বিজ্ঞাপন