ইবির শেখ হাসিনা হলের অবৈধ ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ

  • ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শেখ হাসিনা হলে অবস্থানরত বহিরাগত ও অন্য হলের লিস্টেড কিন্তু থাকে শেখ হাসিনা হলে এমন শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে হল প্রশাসন। পাশাপাশি আবাসিক শিক্ষার্থীদের নিজ নামের বরাদ্দকৃত সীটে অবস্থানের নির্দেশও নির্দেশ প্রদান করেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে হল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের উদ্দেশ্যে এই মর্মে একটি নোটিশ জারি করেন।

বিজ্ঞাপন

নোটিশে বলা হয়, দেশরত্ন শেখ হাসিনা হলের সকল আবাসিক ছাত্রীদের নিজ নামের বরাদ্দকৃত সীটে অদ্য ৭ সেপ্টেম্বর হতে আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত হলে অবস্থান করতে বলা হলো এবং বহিরাগত ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো।

হলের অবস্থানরত ছাত্রীরা জানান, হলে যারা লিগ্যাল না তারা হলে থাকার অধিকার রাখে না। তাদের জন্য আমাদেরকে সিঙ্গেল বেডে ডাবলিং করে থাকা লাগে। তাই এর সমাধান দরকার।

বিজ্ঞাপন

এবিষয়ে শেখ হাসিনা হলের রেজিস্ট্রার বলেন, কিছু শিক্ষার্থীর দাবি ছিল যাদের অন্য হলে অ্যাটাচমেন্ট রয়েছে তাদেরকে যেন হল থেকে বের করে দেওয়া হয়। তাদের কারণে এ হলের শিক্ষার্থীদের ডাবলিং করে থাকা লাগে। আমি বলেছিলাম হল প্রভোস্ট আসলে তাদের দাবি মেনে নেওয়া হবে। কিন্তু তারা চাচ্ছে এখনই যেন নোটিশ দেওয়া হয়। পরে আমি হল প্রভোস্ট নিয়োগের আনুমানিক সময় ধরে নোটিশ দিয়েছি। তারা আমাতে আশ্বস্ত করেছে যে প্রভোস্ট নিয়োগ না হওয়া পর্যন্ত তারা আন্দোলন থেকে বিরত থাকবে।